কফি নিতে লাইনে ভারতের বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি!


354 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কফি নিতে লাইনে ভারতের বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি!
আগস্ট ৭, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
তিনি জনপ্রিয় অভিনেত্রী। সে পরিচয় ছাপিয়ে তিনি এখন কেন্দ্রীয় মন্ত্রীও। না হয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে কম গুরুত্বপূর্ণ বস্ত্ রমন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু তাই বলে কফি কেনার জন্য কফির লাইনে দাঁড়িয়ে থাকবেন স্মৃতি ইরানি! আপাতত দৃষ্টিতে অবাস্তব মনে হলেও ইন্টারনেট জুড়ে ছড়িয়ে পড়া একটি ছবি বলছে সে কথা। আর তা নিয়েই পড়েছে শোরগোল।

বরাবরই তিনি জনতার আলোচনার কেন্দ্রবিন্দুতে। যখন ‘তুলসী’ হয়ে ছোটপর্দায় দিনের পর দিন ভারতীয় ড্রয়িংরুমে ছিল তাঁ আনাগোণা, সেদিনও ভারতীয় গৃহবধূর প্রোটোটাইপ চরিত্রটিকে সকলে ভালবাসেছিলেন। তারপর যেদিন অভিনেত্রীর গ্ল্যামার ফেলে রাজনীতিতে প্রবেশ করলেন, সেদিন থেকে নয়া ভূমিকাতেও তিনি সমান জনপ্রিয়। বহু অভিনেত্রীই ভারতীয় রাজনীতিতে এসেছেন, কিন্তু সকলেই স্মৃতি ইরানির মতো আলোচিত হয়ে ওঠেননি। সোশ্যাল মিডিয়াতেও ব্যাপক সক্রিয় তিনি। নানা ইস্যুতে সরবও। নিন্দুকেরা বলছে, সরব হওয়াই কাল হল তার। এত বেশি কথা বলা সহ্য হয়নি হয়তো তাই তাই শেষমেশ মানব সম্পদ উন্নয়ন মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ পদ থেকে তাকে সরিয়ে দেওয়া হয়েছে বস্ত্র মন্ত্রণালয়ে। তাতেও থেমে থাকেনি নেট-দুনিয়া। এক নারীর হাত থেকে বই কেড়ে নিয়ে সেলাই মেশিন ধরিয়ে দেওয়া হল বলে সমালোচনায় মেতেছেন নেটিজেনরা। এহেন জনপ্রিয় স্মৃতিকে কফির জন্য লাইনে দাঁড়িয়ে থাকতে দেখে অবাক ইন্টারনেট দুনিয়া।

নিমিশ দুবে নামে এক ব্যক্তি স্মৃতির এছবি পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ক্যাপশনেও জানিয়েছেন, স্টারবাকের এই আউটলেটে প্রায়ই আসেন স্মৃতি, নাহ সঙ্গে কোন নিরাপত্তারক্ষী নেই। মন্ত্রী বা অভিনেত্রী বলে বাড়তি কোন সুযোগও নিতে চান না। নিজের মতো করে কফির অর্ডার দেন। লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন। নিজেই গিয়ে নিজের কফি নিয়ে আসেন। বিশ্বাস বা না হোক, ইনিই ভারতের বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি।

আমাদের মধ্যে ধারণা হয়ে গেছে, আসলে মন্ত্রী আসলে বুঝে চলতে হয় জনতাকেই। মন্ত্রীর গাড়ি গেলে সব ব্যস্ততা মাথায় তুলে পথ ছেড়ে দিতে পথচারীদের। মন্ত্রী রাস্তা দিয়ে গেলে, সিগন্যাল আটকে ঘণ্টার পর দাঁড়িয়ে রাখা হয় যাত্রীদের। এই যখন পরিস্থিতি, তখন মন্ত্রী স্মৃতির এ ঘটনা নিঃসন্দেহে ব্যতিক্রমী। গড়পড়তা ছবির বিপ্রতীপে ফুটে ওঠা এ ছবি তাই চমকে দিয়েছে গোটা ইন্টারনেট দুনিয়াকে।