কবি সিকান্দার আবু জাফর পদক প্রদান


403 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কবি সিকান্দার আবু জাফর পদক প্রদান
এপ্রিল ১, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কবি সিকান্দার আবু জাফর এর ‘জীবন ও সাহিত্য কর্ম’ শীর্ষক আলোচনা ও সিকান্দার পদক ২০১৬ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকালে সাতক্ষীরা জেলার তালা উপজেলার তেঁতুলিয়াতে কবির জন্মভিটায় এ আলোচনা সভা ও পদক প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উদ্যাপন কমিটির আহবায়ক সৈয়দ জুনায়েদ আকবর। এবছর সিকান্দার পদকপ্রাপ্ত ডাঃ মোহাম্মাদ আলী খান’র জীবন কর্ম নিয়ে আলোচনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হক। কথা সাহিত্যিক হোসেন উদ্দিন হোসেন এর জীবন বৃত্তান্ত ও সাহিত্য কর্ম নিয়ে আলোচনা করেন তালা উপজেলা নির্বাহী অফিসার মাহাবুবর রহমান। পদক প্রাপ্তদের নগদ ১০হাজার টাকা ও ২০হাজার টাকা সম মূল্যের স্বর্ণ পদক প্রদান করা হয়। বিশেষ অতিথি হিসেবে হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট চিত্র শিল্পী সৈয়দ জাহাঙ্গীর, কবি আবু বকর ছিদ্দিক, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. মতিউর রহমান, বিশিষ্ট সাহিত্যিক ও শিক্ষানুরাগী অধ্যাপক কাজী মুহম্মদ অলিউল্লাহ, জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার প্রমুখ। অনুষ্ঠানে দুটি প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন হেনরী সরদার ও মনিরুজ্জামান ছট্রু।