করোনাযোদ্ধাদের শ্রদ্ধা জানাতে গিয়ে কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ১


112 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনাযোদ্ধাদের শ্রদ্ধা জানাতে গিয়ে কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ১
মে ১৮, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

নতুন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে থাকা সম্মুখ যোদ্ধাদের শ্রদ্ধা জানাতে গিয়ে কানাডার বিমান বাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় রোববার দেশটির ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের কামলুপস শহরে একটি বাড়ির ওপর সামরিক বিমানটি বিধস্ত হয়।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় বিমান বাহিনীর এক নারী সদস্য নিহত হয়েছেন। তার নাম ক্যাপ্টেন জেন কেসি। আহত হয়েছেন বিমান বাহিনীর আরেক সদস্য ক্যাপ্টেন রিচার্ড ম্যাকডুগাল। তবে তিনি এখন শঙ্কামুক্ত।

মর্মান্তিক এ ঘটনার পর রয়াল কানাডিয়ান এয়ার ফোর্স টুইটারে দুঃখ প্রকাশ করেছে ও নিহত ক্যাপ্টেন কেসির পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

স্বাস্থ্যকর্মী, নিরাপত্তা বাহিনীর সদস্যসহ করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারিতে থাকা যোদ্ধাদের শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত নিয়েছিল কানাডার কর্তৃপক্ষ। তাতে অংশ নেয় সামরিক বিমানও।

টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, লাল ও সাদা রঙের দুটি সামরিক বিমান একইসঙ্গে পাশপাশি উড্ডয়ন শুরু করে। কিছুক্ষণ পর বিমান দু’টির একটি সোজা চলে যায়। কিন্তু যে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেটি ওপরের দিকে উঠে ফের মোড় নেয়। এরপরই বিমানটিকে নীচের দিকে পড়ে যেতে দেখা যায়।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, বিমান দু’টি উড্ডয়নের কিছুক্ষণ পরই বিকট শব্দ শুনতে পান তারা। সাত মাইল দূর থেকেও সে শব্দ শোনা গেছে।

কামলুপস শহরের দমকল বাহিনীর কর্মীরা জানিয়েছেন, দুর্ঘটনার পাঁচ মিনিটের মধ্যে তারা ঘটনাস্থলে পৌঁছান এবং উদ্ধার তৎপরতা শুরু করেন।