করোনায় আক্রান্ত নাসিমকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে


131 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনায় আক্রান্ত নাসিমকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে
জুন ২, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

করোনাভাইরাসে আক্রান্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপির শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে।

মঙ্গলবার হাসপাতালটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আল ইমরান চৌধুরী এমন তথ্য জানিয়ে সমকালকে বলেছেন, মোহাম্মদ নাসিম করোনা পজিটিভ হয়ে আইসিইউতে রয়েছেন ঠিকই। কিন্তু তিনি ভালো আছেন, আগের চেয়েও স্থিতিশীল রয়েছেন। তিনি হাই ফ্লো অক্সিজেন পাচ্ছেন।

তিনি আরও জানান, সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিতে চাওয়া হয়েছিল। কিন্তু তিনি নিজেই এই হাসপাতালে থাকতে চেয়েছেন।

এরআগে সোমবার দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মোহাম্মদ নাসিমকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পরই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। রাতে পরীক্ষার রিপোর্টে তার দেহে করোনার উপস্থিতি শনাক্ত হলে আইসিইউতে নেওয়া হয়। গভীর রাতে প্লাজমা থেরাপিও দেওয়া হয় তাকে। মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন তিনি।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার ছেলে ও সাবেক এমপি তানভীর শাকিল জয় জানিয়েছেন, তার বাবার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। পরিবারের পক্ষ থেকে তার বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

করোনা সংকট শুরুর পর থেকেই কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ কার্যক্রম চালিয়ে আসছিলেন মোহাম্মদ নাসিম। ১৪ দলের পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় কর্মহীন মানুষকে সহায়তা দিয়েছেন তিনি। সিরাজগঞ্জের নিজ নির্বাচনী এলাকায়ও ত্রাণ কার্যক্রম চালিয়েছেন আওয়ামী লীগ থেকে নির্বাচিত প্রবীণ এই সংসদ সদস্য। চিকিৎসক-নার্স ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করেন তিনি। দিন পাঁচেক আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রথম দফা করোনা পরীক্ষা করা হয়েছিল। যদিও সে সময় পরীক্ষার রিপোর্টে করোনা নেগেটিভ আসে।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, মোহাম্মদ নাসিমের দ্রুত সুস্থতা কামনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দোয়া চেয়েছেন সিরাজগঞ্জের জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তার সুস্থ্যতা কামনায় সোমবার বিকেল থেকেই ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দেন তারা।

সিরাজগঞ্জ জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাবেক সভাপতি মইনুদ্দিন খান চীনু, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম. জেলা স্বেচ্ছসেবক লীগ সাধারণ সম্পাদক জেহাদ-আল-ইসলাম, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন সরকার এবং সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেলসহ শতাধিক নেতাকর্মীর স্ট্যাটাসে মোহাম্মদ নাসিমের সুস্থ্যতা কামনায় আল্লাহর কাছে দোয়া কামনা করা হয়েছে।