করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৭১


226 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৭১
মে ১, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
দেশে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুইজন মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ৫৭১ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

শুক্রবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭০ জনে। মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল আট হাজার ২৩১ জনে। (তবে করোনা শনাক্তের সংখ্যা নিয়ে সমকালের নিয়মিত ডেটাবেজে আগের ৭৬৬৭ জনের সঙ্গে নতুন শনাক্ত ৫৭১ যোগ করলে মোট সংখ্যা দাঁড়ায় আট হাজার ২৩৮ জন)

ব্রিফিংয়ের শুরুতে নাসিমা সুলতানা করোনাভাইরাস শনাক্তকরণে যেসব প্রতিষ্ঠান সহযোগিতা করছে, তাদের নাম উল্লেখ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, এখন সারাদেশে ৩১টি ল্যাবে করোনাভাইরাসের টেস্ট করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৯৫৮টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫৭৩টি। এর মধ্যে ৫৭১ জনের করোনা শনাক্ত হয়েছে।

ডা. নাসিমা সুলতানা আরো জানান, গত ২৪ ঘণ্টায় ২৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়ালো ১৭৪ জন।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান তিনি।