করোনায় দেশে আরও ৫ মৃত্যু, নতুন শনাক্ত ৫৬৪


261 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনায় দেশে আরও ৫ মৃত্যু, নতুন শনাক্ত ৫৬৪
এপ্রিল ৩০, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

দেশে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে দেশে ৫৬৪ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) মোট ৪ হাজার ৯৬৫টি নমুনা পরীক্ষা করে ৫৬৪ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ৬৬৭ জনে।
ডা. নাসিমা আরও জানান, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৮ জনে। নতুন মারা যাওয়া তিনজন পুরুষ ও দুইজন নারী।

সর্বশেষ মারা যাওয়া পাঁচজনের বয়স সংক্রান্ত তথ্য উল্লেখ করে তিনি বলেন, দুইজন ষাটোর্ধ্ব ও তিনজনের বয়স ৪০ থেকে ৫০ বছরের মধ্যে।

এদিকে আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ১০ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধী নেওয়া ১৬০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লাখ ৪ হাজার ৭০৫ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২৭ হাজার ৭২৩ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ লাখ ৮১ হাজার ১২৮ জন।