করোনা-পরবর্তী জটিলতায় ভুগছেন খালেদা জিয়া


164 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনা-পরবর্তী জটিলতায় ভুগছেন খালেদা জিয়া
মে ৫, ২০২১ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

করোনা-পরবর্তী বেশকিছু জটিলতায় ভুগছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার ফুসফুস থেকে তিন ব্যাগ ফ্লুইড বের করা হয়েছে। এ ছাড়া তার ডায়াবেটিসের মাত্রা ওঠানামা করছে। অক্সিজেনের মাত্রাও কিছুটা কমেছে সাবেক এই প্রধানমন্ত্রীর।

একটি দায়িত্বশীল সূত্র জানায়, খালেদা জিয়া যেসব জটিলতায় ভুুগছেন সেগুলো কমবয়সীদের ক্ষেত্রে গুরুতর না হলেও বয়স বিবেচনায় খালেদা জিয়ার জন্য শঙ্কার কারণ হতে পারে। তাই জটিলতাগুলো দ্রুত নিয়ন্ত্রণের চেষ্টা করছেন চিকিৎসকরা। এজন্য তাকে কিছু নতুন ওষুধও দেওয়া হচ্ছে।

খালেদা জিয়ার একজন ব্যক্তিগত চিকিৎসক গণমাধ্যমকে জানান, বিএনপি চেয়ারপারসনের ফুসফুস থেকে যে তিন ব্যাগ ফ্লুইড বের করা হয়েছে, তা পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। সেখানে অন্য কোনো রোগের জীবাণু পাওয়া যায়নি। তার শারীরিক অবস্থা সম্পর্কে পরিবারকে ও দলের নেতাদের জানানো হয়েছে। আপাতত হাসপাতালে রেখেই তাকে চিকিৎসা দেওয়া হবে।

খালেদা জিয়া গত ১১ এপ্রিল করোনা পজিটিভ হন। গত ২৭ এপ্রিল তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত সোমাবার শ্বাসকষ্ট অনুভব করায় তাকে কেবিন থেকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। এখনো সেখানেই তিনি চিকিৎসা নিচ্ছেন।