করোনা ভাইরাস : শ্যামনগরে ৬ জন কোয়ারেন্টাইনে


216 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনা ভাইরাস : শ্যামনগরে ৬ জন কোয়ারেন্টাইনে
মার্চ ১৮, ২০২০ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

সামিউল মনির ::

অতিমারী করোনা ভাইরাসে আক্রান্তের পুর্ব সতর্কতা হিসেবে শ্যামনগরে বুধবার দুপুর পর্যন্ত ছয় জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যাদের মধ্যে একজন সম্প্রতি ইতালী এবং তিনজন ভারত থেকে দেশে ফেরেন। তবে কারও মধ্যে করোনার কোন সংক্রমণ বা উপস্বর্গ না থাকার পরও শুধুমাত্র বিদেশ থেকে দেশে ফেরায় তাদেরকে পর্যবেক্ষনে রাখার বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসার আ ন ম আবুজার গিফারী জানান বুধবার দুপুর পর্যন্ত ছয়জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সম্পুর্ন সুস্থ থাকা সত্ত্বেও দেশের বাইরে থেকে আসার কারনে পুর্ব সতর্কতার অংশ হিসেবে তাদেরকে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া তথ্য দেন তিনি। এদিকে সম্প্রতি ইতালী থেকে ফেরার পর ঢাকার আশকোনা হাজী ক্যাম্প থেকে পালিয়ে চলে আসা যুবককে গত মঙ্গলবার সরকারি কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। সে শ্যামনগর উপজেলার মারিকপুর গ্রামের বাসিন্দা। করোনার কোন উপস্বর্গ তার মধ্যে পরিলক্ষিত না হলেও ন্যুনতম ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার বাধ্যতামুলক পর্যবেক্ষনের অংশ হিসেবে পরিবার ও প্রশাসনের পক্ষ থেকে তাকে কোয়ারেন্টাইনে রাখার বিষয়টি পরিবার নিশ্চিত করেছে।
অদ্যবধি শ্যামনগরে অতিমারী এ করোনা ভাইরাসে বুধবার কেউ আক্রান্ত হয়নি বলে উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দপ্তর নিশ্চিত করেছে।

#