করোনা : ভারতে শনাক্ত আরও ৯৭ হাজার, আক্রান্ত ৪৬ লাখ ছাড়াল


136 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনা : ভারতে শনাক্ত আরও ৯৭ হাজার, আক্রান্ত ৪৬ লাখ ছাড়াল
সেপ্টেম্বর ১২, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ভারতে একদিনে ৯৭ হাজার ৫৭০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। দেশটিতে এটিই একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখন পর্যন্ত সরকারি হিসাবে সেখানে আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ৫৯ হাজার ৯৮৪ জনে দাঁড়িয়েছে। খবর এনডিটিভির

গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক ১ হাজার ২০১ জনের মৃত্যু নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ হাজার ৪৭২ জনে।

ভারতে গত এক মাস ধরে প্রতিদিনই বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে। দেশটির মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ ও কর্নাটকে এখন বেশি আক্রান্ত হচ্ছে। আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত আর মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯২ হাজার ৯৬৮ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬৪ লাখ ৪৩ হাজার ৪৮ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৯ হাজার ৫২২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৩৮ হাজার ৪৪৬ জন।

তবে ভারতে সুস্থতার হারও বেশি। গত ২৪ ঘণ্টায় সেখানে সুস্থ হয়ে উঠেছে ৮১ হাজার ৫৩৩ জন। এ পর্যন্ত এটিই একদিনে সর্বোচ্চ সুস্থতার রেকর্ড।

শনিবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ১৩ হাজার ১৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লাখ ৩১ হাজার ১২১ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৯১ লাখ ৭ হাজার ৩৬২ জন।