করোনা : মালয়েশিয়ায় ১২ জন বাংলাদেশিসহ আক্রান্ত ৪ হাজারের বেশি


97 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনা : মালয়েশিয়ায় ১২ জন বাংলাদেশিসহ আক্রান্ত ৪ হাজারের বেশি
এপ্রিল ৯, ২০২০ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া ::

মালয়েশিয়ায় করোনায় ভাইরাসে ১২ জন বাংলাদেশিসহ ৪১৬ বিদেশি অভিবাসীদের আক্রান্তের খবর প্রকাশ করেছে সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়।
মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক দাতুক ডাঃ নূর হিশাম আবদুল্লাহ বলেছেন, মন্ত্রণালয় সেদেশে বিদেশিদের মধ্যে বাংলাদেশের ১২ জনসহ ৪১৬ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত (কোভিড -১৯)সনাক্ত করেছে।
ডাঃ হিশাম বলেছেন, ৪১৬ জনের মধ্যে করোনা আক্রান্ত কোভিড -১৯ রয়েছে ইন্দোনেশিয়ার ৫১, ভারতের ৩৭, মিয়ানমারের ৩১, পাকিস্তানের ২৯, ফিলিপাইনের ২, চীনের ২৫, বাংলাদেশের ১২ জন। বাকিরা অন্যান্য দেশের নাগরিক।

তিনি বৃহস্পতিবার (৯ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে বলেন, “শরণার্থী ও আশ্রয়প্রার্থীরা যাতে সরকার কর্তৃক পরিচালিত প্রতিরোধমূলক কার্যক্রমের আওতাভুক্ত হয় তা নিশ্চিত করতে মন্ত্রণালয় জাতিসংঘের শরণার্থী হাই কমিশন (ইউএনএইচসিআর) এর সাথে নিবিড়ভাবে কাজ করছে।
ডাঃ হিশাম আরও জানান, সংশ্লিষ্ট বিদেশী মিশনগুলিকে তাদের নাগরিকের অবস্থান সম্পর্কে অবহিত করা হয়েছিল।

তিনি আরও বলেছিলেন যে, জেলা স্বাস্থ্য অফিসের স্বাস্থ্য আধিকারিকদের পাশাপাশি মন্ত্রনালয়টি বহু বেসরকারী সংস্থাগুলি (এনজিও) এবং অন্যান্য ফিল্ড ট্র্যাকিং সনাক্তকরণের জন্য স্বেচ্ছাসেবীদের কাছ থেকে সহায়তা পেয়েছে। বৃহস্পতিবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মালয়েশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০৯ জন এবং ২ জন মারা গেছেন।

এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ২২৮। মারা গেছেন ৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১৬০৮ জন। তবে করোনা ভাইরাসে আক্রান্ত ১২ জন বাংলাদেশি চিকিৎসাধীন অথবা সুস্থ হয়ে বাসায় ফিরেছে কিনা সে ব্যাপারে কিছু জানানো হয়নি।