করোনা : সাতক্ষীরায় ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে


1302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
করোনা : সাতক্ষীরায় ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে
মার্চ ১৯, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

দুই জনের ভ্রাম্যমান আদালতে জরিমানা

আসাদুজ্জামান :
সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত আরো ৫০ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। বুধবার বেলা ১২ টা থেকে বৃহস্পতিবার বেলা ১২ টা পর্যন্ত তাদের কোয়ারেন্টানে নেয়া হয়। এনিয়ে এ পর্যন্ত বিদেশ ফেরত সাতক্ষীরার ৮৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হল। তবে, এর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান স্বাস্থ্য বিভাগ।

এদিকে, সাতক্ষীরা শহরের কামালনগরের মালদ্বীপ প্রবাসী কামরুজ্জামান নামের এক যুবক হোম কোয়ারেন্টাইনে না থেকে বাহিরে ঘুরাঘুরি করায় ভ্রাম্যমান আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুবায়ের হোসেন তাকে এ জরিমানাসহ কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। অপরদিকে, শ্যামনগরের কুয়েত প্রবাসী রঞ্জু ইসলামকে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। তবে, জেলা প্রশাসন করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে দফায় দফায় জরুরি সভা করছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা.হুসাইন সাফায়াত জানান, বিদেশ ফেরত এসব ব্যক্তিদের বিশেষ নজরদারীতে রাখা হয়েছে। তারা যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের উপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশকে নজরদারিতে রাখতে বলা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে। তবে, সাতক্ষীরায় এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোন রোগী পাওয়া যায়নি।####