কলম্বোর দুই স্থানে নতুন করে বিস্ফোরণ, নিহত ২


90 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলম্বোর দুই স্থানে নতুন করে বিস্ফোরণ, নিহত ২
এপ্রিল ২১, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক

হামলার পর একটি গির্জা সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান— এএফপি

শ্রীলংকার রাজধানী কলম্বোতে নতুন করে আরও দু’টি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। নতুন এই দুই বিস্ফোরণে অন্তত দুই জন নিহত হয়েছে বলে দেশটির পুলিশ জানিয়েছে।

রোববার সকালে তিনটি গির্জা ও তিনটি পাঁচ তারকা হোটেলে বোমা হামলার কয়েক ঘণ্টা পর শ্রীলংকার রাজধানী কলম্বোতে নতুন করে দু’টি বিস্ফোরণের খবর আসে।

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা জানান, সকালে ছয়টি স্থাপনায় হামলার কয়েক ঘণ্টা পর দুপুরে কলম্বোর দক্ষিণাঞ্চলের দেহিওয়ালা এলাকায় একটি হোটেলে সপ্তম বিস্ফোরণটি ঘটে। এতে দুইজন নিহত হয়।

তিনি জানান, এরপর কলম্বোর উত্তরে ওরুগোদাওয়াত্তা এলাকায় আরেকটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে সেখানে বিস্ফোরণের ঘটনায় বিস্তারিত জানা যায়নি।

সবমিলিয়ে শ্রীলংকায় রোববার আটটি বিস্ফোরণের ঘটনা ঘটলো। এর মধ্যে ছয়টি বিস্ফোরণ হয় প্রায় একযোগে সকাল সাড়ে ৮টা থেকে ৯টার মধ্যে। ওই সময় রাজধানীর কলম্বোরর একটি গির্জাসহ দেশটির তিনটি গির্জায় বোমা বিস্ফোরণ হয়। ইস্টার সানডে উপলক্ষে খ্রিষ্টান ধর্মাবলম্বীরা গির্জায় গিয়ে বিশেষ প্রার্থনা করার সময়েই বিস্ফোরণগুলো ঘটে। এছাড়া প্রায় একই সময়ে কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেলেও হামলা হয়।

আটটি বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৩৫ জন বিদেশিসহ অন্তত ১৫৮ জন নিহত ও দুই শতাধিক মানুষ আহত হয়েছে বলে পুলিশ ও হাসপাতাল সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।