কলারোয় সংবাদ ॥ টানা বৃষ্টিতে নিম্নাঞ্চলসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্লাবিত


678 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয় সংবাদ ॥ টানা বৃষ্টিতে নিম্নাঞ্চলসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্লাবিত
আগস্ট ১১, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
টানা বৃষ্টিতে কলারোয়া উপজেলার ১২টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এ ছাড়া কলারোয়া পৌর সদরসহ উপজেলার বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান ও বাড়ি ঘরে পানি উঠেছে। ডুবে গেছে অনেক রাস্তা ঘাট। ভেসে গেছে মাছের ঘেল। আর পানিবন্দি হয়ে পড়েছে হাজারো মানুষ। মঙ্গলবার থেকে শুরু হওয়া বৃষ্টি বুধবার সারাদিন থামেনি। তাছাড়া বৃষ্টির সাথে বইছে ঝড়ো হাওয়া।
জানা গেছে,উপজেলার দেয়াড়া ইউনিয়নের কপোতাক্ষ ভেঁড়িবাধ এলাকায় প্রায় ৫০টি পরিবার বাড়ি ঘর ছেড়ে রাস্তায় উঠেছে । এছাড়া সরসকাটি এলাকায় কয়েকটি পরিবার তাদের ঘর বাড়ি ছেড়ে নিরাপদ উচু স্থানে  আশ্রয় নিয়েছে।
এদিকে টানা বৃষ্টিতে কলারোয়া পৌর সদরের বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রবেশ রাস্তা ও ক্যাম্পাস পানিতে তলিয়ে গেছে। আর পানি ঢুকে পড়েছে শ্রেণিকক্ষ ও সাইকেল শেডের পুরাতন টিনশেডে। যার ফলে প্রায় ৪ শত শিক্ষার্থীর পাঠদান ও পাঠগ্রহণ দারুনভাবে ব্যাহত হচ্ছে। এমনিভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে সরসকাটি হাইস্কুল, বামনালী সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান।

সাতক্ষীরা আবহাওয়া পর্যবেক্ষণাগারের কর্মকর্তা জুলফিকার আলী জানান, মঙ্গলবার থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত জেলায় ১০৪ সেন্টেমিটার বৃষ্টিপাত হয়েছে। এভাবে টানা বৃষ্টি আর ঝড়ো হাওয়া অব্যাহত থাকলে টালির ঘর বাড়ি ও মাছের ঘেরের ব্যাপক ক্ষতিগ্রস্থ হবে বলে আশংকা করা হচ্ছে।
###

কলারোয়ায় বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ

কলারোয়া প্রতিনিধি :
কলারোয়ায় গ্রামীন মহিলাদের আয়বন্ধক প্রকল্পে বিনা মূল্যে সেলাই মেশিন বিতরণ  করা হয়েছে। এ উপলক্ষে বুধবার বিকালে উপজেলা সমাজসেবা অফিসে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা গণমৈত্রী এনজিও সংস্থার পরিচালক মেহেদী হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়।

News-pic-10

বিশেষ অতিথি হিসাবে  বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন। আলোচনা শেষে উপজেলার চন্দনপুর ইউনিয়নের ১১জন মহিলার মধ্যে ১১টি সেলাই মেশিন বিতরণ করা হয়।  উল্লেখ্য,বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় উপজেলা গণমৈত্রী সংস্থা বাস্তবায়নে গ্রামীণ মহিলাদের আয়বন্ধক হিসাবে ৩ মাস ধরে প্রশিক্ষণ প্রদান শেষে তাদের মধ্যে এই সেলাই মেশিন বিনামূল্যে বিতরণ করা হয়।
####

কলারোয়ায় ভিক্ষুক মুক্ত আলোচনা সভা

কলারোয়া প্রতিনিধি :
কলারোয়ায় ভিক্ষুক মুক্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়ের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন,উপজেলা সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেন, একটি বাড়ী একটি খামার  প্রকল্প ও পল¬ী সঞ্চয় ব্যাংকের উপজেলা ম্যানেজার আনারুল ইসলাম,এনজিও প্রতিনিধি মেহেদী হাসান, এমরানুর রহমান, বিপ¬ব ঠাকুর, সিরাজুল ইসলাম, বেবব্রত মন্ডল, মনোয়ারা বেগম, শুশান্ত আর্যায়্য, আলরাফ হোসেন ও সঞ্জিত বিশ্বাস প্রমুখ। আলোচনা সভায় প্রতিটি গ্রাম ও ওয়ার্ডের ভিক্ষুকদের তালিকা নিয়ে আলোচনা করা হয়।

সভায় বক্তরা বলেন, ভিক্ষা বৃত্তি পরিত্যাগ করে আতœনির্ভরশীল হতে হবে। এ লক্ষ্যে বিভিন্ন এনজিও প্রতিনিধিদল কাজ করবে। এখন থেকে আর কাউকে ভিক্ষা দেওয়া যাবে না বলে বক্তারা  বলেন।
###

কলারোয়ায় বন্ধু চুলা বিষয়ে সচেতনতা মূলক আলোচনা সভা

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
কলারোয়া বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ে বন্ধু চুলা বিষয়ে সচেতনতা সৃষ্টি মূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার দুপুর ১২ টার দিকে স্কুলের হলরুমে বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশনের আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

স্কুলের প্রধান শিক্ষক হরিসাধন ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হেলাতলা টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ কবীরউদ্দীন বিশ্বাস, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, বন্ধু ফাউন্ডেশনের সহকারী জেলা ম্যানেজার ওসমান গনি, ফরহাদ শেখ প্রমুখ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সদস্য নুরুল আমিন, স্কুলের সিনিয়র শিক্ষক লোকমান হোসেন, আব্দুস সবুর, আব্দুর রউফ, জাহাঙ্গীর হোসেন, নাচরিন সুলতানা, শফিকুল ইসলাম, মাস্টার আব্দুস সালাম,স্বপন কুমার সরকার, বদরুজ্জামানসহ স্কুলের শিক্ষার্থীরা।

আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামুলক কবি কাজী নজরুল ইসলামের গান,কবিতা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন অতিথিবৃন্দ।