কলারোয়ায় এই প্রথম নারী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন


318 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় এই প্রথম নারী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন
সেপ্টেম্বর ২১, ২০২১ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় বিশাখা রানী নামে এক নারী প্রথম ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত সোমবার 20 সেপ্টেম্বর উপজেলার ১নম্বর জয়নগর ইউপি নির্বাচনে তিনি জয়লাভ করেন। তার এই জয়ের মধ্য দিয়ে জেলায় ৭৮ ইউনিয়ন পরিষদের মধ্যে এই প্রথম (ইউপি) চেয়ারম্যান পদে এবারই প্রথম কোন নারী নির্বাচিত হলেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রধান শিক্ষক আব্দুল আজিজ জানান, নির্বাচিত বিশাখা রানি সাহা জয়নগর ইউনিয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক। বিশাখা রানী সাহা এবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। সোমবারের নির্বাচনে তিনি দুই হাজার ৭০৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী জয়দেব সাহা পেয়েছেন দুই হাজার ২৬৭ ভোট।

বিশাখা রানি সাহা গত ইউপি নির্বাচনেও আওয়ামী লীগের বিদ্রোহী হিসাবে নির্বাচন করেন। তিনি সেই নির্বাচনে দলীয় প্রার্থী নৌকা প্রতীকের শামছুদ্দিন আল মাসুদ বাবুর কাছে পরাজিত হন। এবার নৌকা প্রতীকের একই প্রার্থী পেয়েছেন ১৭২২ ভোট। এর আগে, কলারোয়ায় উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন বিলকিস জামান। এরপর বিভিন্ন সময় উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সেলিনা আনোয়ার ময়নাসহ নারী নেত্রীরা এগিয়ে এলেও ইউপি চেয়ারম্যান পদে এ প্রথম এলেন বিশাখা রানী সাহা।

বিশাখা সাহা জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত তপন সাহার স্ত্রী। সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগ নেতা তপন সাহা মৃত্যু বরণ করে বিশাখা রানি সাহা রাজনীতিতে আসেন। বর্তমানে তিনি এক কন্যা সন্তানের জননী। এবার তিনি জয়লাভ করে সাতক্ষীরা জেলার প্রথম নারী চেয়ারম্যান হিসাবে জনপ্রতিনিধিত্ব করবেন।বি

জয়ের পর বিশাখা রানী সাহা বলেন, এলাকার সার্বিক উন্নয়নসহ আমি জনগণের পক্ষে কাজ করতে চাই। যারা আমাকে এ পদে বসিয়েছেন আমি তাদের কাছে দায়বদ্ধ। অন্যায় ও দুর্নীতিমুক্ত এলাকা গড়তে কাজ করব। মাদকসেবী, সন্ত্রাসী ও সহিংসতাকারিদের প্রশ্রয় দেয়া হবে না ।