কলারোয়ার সেই জাহাজমারি এবি পার্ক এখন এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসা


358 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ার সেই জাহাজমারি এবি পার্ক এখন এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসা
ফেব্রুয়ারি ১১, ২০২১ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার জাহাজমারি এবি পার্ক এখন জাহাজমারি এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসা।
আলোচিত যুগিখালি জাহাজমারি এবি পার্ক আনুষ্ঠানিক বন্ধ ঘোষণা করা হয়েছে। ওই পার্কের নাম বাদ দিয়ে জাহাজমারি এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার নামকরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন জাহাজমারি পার্কের স্বত্বাধিকারী যুগিখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাসার। তিনি যুগিখালি গ্রামের মৃত একাব্বর আলী ফকিরের ছেলে।

লিখিত বক্তব্যে আবুল বাসার বলেন, ‘মুজিব জন্মশতবর্ষ এমন একটি বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে উপস্থাপন করছি যা সমাজ রাষ্ট্র ও মানুষের কল্যাণের জন্য উন্নয়ন। আমি উপজেলার ১২ নম্বর যুগিখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জাহাজমারি পার্কের মালিক। সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করছি যে, এখন থেকে আমার এই পার্কের নাম বাদ দিয়ে জাহাজমারি এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসা নামকরণ করা হলো। এমনকি ওই জায়গায় গাছগাছালি, দোকানসহ ঘরবাড়ি ও মাছের ঘেরসহ যাবতীয় যা কিছু আছে সব কিছু এতিমখানা হাফিজিয়া মাদ্রাসায় দান করে দিলাম। এখন থেকে এই জায়গা থেকে আমি কোনো আয় গ্রহণ করব না বরং যতটুকু পারি এতিমখানায় সাহায্য করবো।’

তিনি আরো বলেন, ‘এখন থেকে এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসা একটি কমিটির মাধ্যমে পরিচালনা হবে। সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়টি প্রশাসনসহ সকলের দৃষ্টি গোচর হলো।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুগিখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড শ্রমিকলীগের লীগ সভাপতি নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ও ট্রান্সপোর্ট ব্যবসায়ী রুহুল কুদ্দুস, সাতক্ষীরা জেলা পরিবহন সমবায় সমিতির সাধারণ সম্পাদক ও ট্রান্সপোর্ট ব্যবসায়ী এনামুল হক প্রমুখ।