কলারোয়ার পল্লীতে দুই শতাধিক গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা


339 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ার পল্লীতে দুই শতাধিক গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা
অক্টোবর ১৯, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :

সাতক্ষীরার কলারোয়ার পল্লীতে ১০ কৃষকের দুই শতাধিক গাছ কেটে উজাড় করে দিয়েছে দুবুর্ত্তরা। এতে প্রায় ছয় লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করা হয়েছে। শনিবার দিবাগত রাতের কোন এক সময় উপজেলা লাঙ্গলঝাড়া ইউনিয়নের শাহপুর মাঠে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষকরা বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় পুলিশিং ফোরামের সদস্যদের কাছে অভিযোগ করেছেন।

শাহপুর গ্রামের মৃত মাওলা বকস্ দফারের ছেলে গ্রাম ডাক্তার বজলুর রহমান জানান, তিনি তিন বিঘা জমিতে গত চার বছর আগে হিমসাগর, গোবিন্দভোগসগ বিভিন্ন প্রজাতির আমের চারা রোপন করেন। বর্তমানে আমগাছে ফলন এসেছে। গত শনিবার দিবাগত রাতে কে বা কারা তারা বাগানের আমগাছসহ মেহগনি গাছের সব চারা কেটে সাবাড় করে দিয়েছে।

সরেজমিনে ওই গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে মুজিবর রহমানের সাথে। ওই রাতেএকই কায়দায় একটি সংঘবদ্ধ দুর্বৃত্ত তার লাগানো বিভিন্ন প্রজাতির ২০ টি আমের গাছ মাজা সমান করে কেটে দিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মৃত অহেদ আলীর ছেলে আব্দুল মজিদ, অলিউর রহমানসহ ১০ জন কৃষকের লাগানো বাগানের সব গাছ কেটে উজাড় করে দেয়া হয়েছে। দিগন্তজুড়ে আম, জাম, কাঁঠালসহ বিভিন্ন বনজ বৃক্ষেরও ক্ষতিসাধন করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে পুলিশিং ফোরামের সভাপতি ইমরান হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আজ রাতে গ্রামবাসিদের সবাইকে ডাকা হয়েছে। দৃর্বৃত্তরা কৃষদের প্রায় ছয় লক্ষাধিক টাকার গাছ কেটে ক্ষতিসাধন করেছে।