কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারের অবৈধ স্থাপনা নির্মাণ কাজ ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ


231 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারের অবৈধ স্থাপনা নির্মাণ কাজ ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ
জুলাই ৪, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া উপজেলার বালিয়াডাঙ্গা বাজার মসজিদের সম্মুখে নির্মাণাধীন অবৈধ স্থাপনার নির্মাণ কাজ বন্ধ হলো ইউএনও’র হস্তক্ষেপে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গত শুক্রবার সকাল থেকে উপজেলার বাকসা গ্রামের মৃত সামছের আলীর ছেলে মিজানুর রহমান ও মহাসিন আলী ৫ নং কেড়াগাছি ইউনিয়নের প্রাণকেন্দ্র বালিয়াডাঙ্গা বাজার মসজিদের সম্মুখে ৪ তলা ফাউন্ডেশন কলম পিলারসহ ২ টি দোকানের পজিশন নিয়ে সরকারি জমিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণ শুরু করে। বিষয়টি বাজারের লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি জেরিন কান্তা’কে জানানে তিনি ব্যাবস্থা গ্রহণের আশ্বাস দেন ।
সে মোতাবেক উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় ওই দিন বিকালে সোনাবাড়িয়া ও কেঁড়াগাছি ইউনিয়নের সমন্বিত ভূমি অফিসের ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঐ অবৈধ স্থাপনা নির্মাণ কার্যক্রম স্থগিত করেন ও পরবর্তীতে অবৈধ স্থাপনা নির্মাণ না করতে কঠোর নিষেধাজ্ঞা জারি করেন।

এ ব্যাপারে জানতে চাইলে সোনাবাড়িয়া ও কেঁড়াগাছি ইউনিয়নের সমন্বিত সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা নিরঞ্জন কুমার রায় জানান, আমারা ইউএনও স্যারের নির্দেশনায় সরকারী জমিতে অবৈধ স্থাপনা নির্মান কাজ বন্ধ করে দিয়েছি। সরকারি নিয়মানুযায়ী বন্দোবস্ত পেলে ঘর নির্মাণ করতে পারবে, না হলে করতে পারবে না।

এ দিকে সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মাণ কার্যক্রম স্থগিত করণে আশু ব্যবস্থা নেয়ায় কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি জেরিন কান্তা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্থানীয় সূধী ও সচেতনমহল।

#