কলারোয়ায় আন্তর্জাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস উদযাপন


407 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় আন্তর্জাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস উদযাপন
অক্টোবর ২০, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান, কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ায় আন্তর্জাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ “বিশ্বাসযোগ্য স্বকীয়তায় অনন্য” এই শ্লোগানকে সামনে রেখে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কলারোয়া উপজেলা কারিতাসের সহায়তায় র‌্যালীটি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলারোয়া ক্রেডিট ইউনিয়নের টি আই সি সদস্য শিরিল মন্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা নওশের আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজীরহাট কলেজের সহকারী অধ্যাপক কলারোয়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কে এম আনিছুর রহমান, কারিতাসের খুলনা আঞ্চলিক অফিসের হিসাবরক্ষক এ বি এম নাজিমউদ্দীন, মেডিকেল অফিসার ডাক্তার হাফিজুল ইসলাম, লোকাস মন্ডল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ববিতা মন্ডল,প্রশান্ত দাস, জয়েন্তরানী দাস, স্বারন দাস প্রমুখ। সমগ্র অনুষ্ঠাটি পরিচালনা করেন কারিতাসের কলারোয়া অফিসের সিডিও সুকুমার দাস।
###

কলারোয়ায় মাদ্রাসার সহকারী সুপারের আ’লীগে যোগদানের বিষয়টি অসত্য ও গুজব
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া পৌরসদরের মুরারীকাটি দাখিল মাদ্রাসার সহকারী সুপার মাওলানা নুরুল ইসলামের আ’লীগে যোগদানের বিষয়টি অসত্য ও গুজব। কলারোয়া পৌর আ’লীগের সভাপতি আজিজুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, কলারোয়া পৌর সভার তুলসীডাঙ্গা গ্রামের কানিপাড়ার মৃত সোনাই সরদারের ছেলে মাদ্রাসা সহকারী সুপার নুরুল ইসলাম জামায়াতে ইসলামী বাংলাদেশ,কলারোয়া শাখার রোকন। তিনি ২০১২ ও ২০১৩ সালে কলারোয়ায় বিভিন্ন প্রকার নাশকতা ঘটনার সাথে জড়িত ছিলেন। তিনি সম্প্রতি নাশকতার মামলা থেকে বাঁচার জন্য বিভিন্ন জায়গায় অপপ্রচার চালাচ্ছে জামায়াত থেকে পদত্যাগ করে আ’লীগে যোগদান করেছে। বিষয়টি উপজেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষন হলে তারাও মিথ্যা ও বানোয়াট বলে জানান। তাই ওই মাদ্রাসা সহকারী সুপারের আ’লীগের যোগদানের বিষয়টি নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান তিনি।

###

কলারোয়ায় পঙ্গু পিতার ছেলে হতদরিদ্র সাইফুলকে মারপিট করলো এক ইউপি সদস্য
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়নের শাহাপুর গ্রামের তজেম উদ্দীন নামে এক পঙ্গু পিতার ছেলে হতদরিদ্র সাইফুল ইসলামকে মারপিট করে আহত করেছে ইউপি সদস্য কামরুজ্জামান। পঙ্গু পিতাসহ তার নামে ১০ টাকার চালের কার্ড না হওয়ায় উপজেলা নির্বাহী অফিসের নিকট লিখিত অভিযোগ করার অপরাধে তাকে এভাবে মারপিট করা হয়।
ঘটনাটি ঘটেছে গত বুধবার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার লাঙ্গলঝাড়া  গ্রামের ফয়জুর মোড়ে। এ ব্যাপারে বৃহস্পতিবার আবারও উপজেলা নির্বাহী অফিসারের নিকট আহত সাইফুল ইসলাম একটি অভিযোগ করেন।
অভিযোগের বিবরণে জানা যায়, হতদরিদ্র সাইফুলের পঙ্গু পিতা ও তার নামে ১০ টাকা মুল্যে চাউলের কার্ড না হওয়ায় সে উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়ের নিকট ইউপি সদস্য কামরুজ্জামনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করে । এ ঘটনায় ইউপি সদস্য কামরুজ্জামান সাইফুলের উপর ক্ষিপ্ত  হয়। গত ১৯ অক্টোবর রাতে সাইফুল লাঙ্গলঝাড়া ফয়জুলের মোড়ে গেলে ওই ইউপি সদস্য কামরুজ্জামান ও  ওদুদের ছেলে মন্টু  তাকে যৌথভাবে এলাপাতাড়াড়ি মারটি করে গুরুতর আহত করে।  এ সময় তার আত্মচিৎকারে পাশ্ববর্তী লোকজন ছুটে আসলে তারা দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কলারোয়া হাসপাতালে ভর্তি করে।
###

কলারোয়া সীমান্তে তিন বাংরাদেশীকে
ফেরত দিলো বিএসএফ
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে নারী-পুরুষসহ বাংলাদেশিকে ফেরত দিলো বিএসএফ। বৃহস্পতিবার সকালে উপজেলার সীমান্তবর্তী কেঁড়াগাছি গ্রামের জিরো পয়েন্টে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতে আটককৃত ৩ বাংলাদেশিকে কাকডাঙ্গা বিওপি’র সদস্যদের হাতে তুলে দেওয়া হয়। ফেরত আসা ওই ৩ বাংলাদেশি হলো: ঝালকাঠি জেলার রাজাপুরের পুকুরিডাঙ্গা গ্রামের হাজী সৈয়েদ আলির ছেলে সাইফুল ইসলাম(২৪), নড়াইলের মির্জাপুর গ্রামের মফিজ বিশ্বাসের মেয়ে খাদিজা (২১) ও  সাতক্ষীরার ফিংড়ি গ্রামের সায়ফুল ইসলামের স্ত্রী রবিনা (১৮)।  সীমান্ত সুত্রে জানা গেছে, অবৈধভাবে ভারতে গেলে সীমান্তে বিএসএফ সদস্যরা ওই ৩ বাংলাদেশিকে আটক করে। বৃহস্পতিবার ওই সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি’র হাতে তাদের তুলে দেয় বিএসএফ সদস্যরা। এ ব্যাপারে কাকডাঙ্গা সীমান্ত ফাঁড়ির নায়েক কাইয়ুম বাদি হয়ে বৃহস্পতিবার থানায় মামলা (নং-২৬, তাং-২০/১০.১৬) দায়ের করেন।
####