কলারোয়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ পালিত


298 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ পালিত
ডিসেম্বর ৪, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ‘নারীর কথা শুনবে বিশ্ব, কমলা রঙে নতুন দৃশ্য’- এই স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ পালিত হয়েছে। মঙ্গলবার সকালে এ উপলক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক দপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে বিপুল সংখ্যক মহিলা অংশ নেন।

২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ পালিত হচ্ছে। মানববন্ধনে বক্তারা বলেন- ‘বাল্য বিবাহকে না বলুন, বাল্য বিয়ে রুখতে হলে সম্মিলিত আওয়াজ তুলতে হবে। নারী নির্যাতন ও ইভটিজিং বন্ধ করতে হবে। মেয়েদের ১৮বছর বয়সের আগে বিয়ে নয় ও ২০বছর বয়সের আগে সন্তান নয়। কোনভাবেই যৌতুককে প্রচ্ছয় দেয়া যাবে না।’

উপজেলা পরিষদ গেটের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কের পাশে অনুষ্ঠিত মানববন্ধনে উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী অফিসার আর.এম সেলিম শাহনেওয়াজ, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার, কৃষি অফিসার মহাসীন আলী, নির্বাচন অফিসার মাসুদুর রহমান, পৌর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জুলফিকার আলী, সাজেদা নারী উন্নয়ন পরিষদের সভানেত্রী লতিফা আক্তার হেনাসহ উন্নয়ন পরিষদ মহিলা সমিতি, দলুইপুর মহিলা সমিতি, বোয়ালিয়া মহিলা সমিতি, সীমান্ত উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এদিকে, এর আগে মহিলা বিষয়ক দপ্তর থেকে উপজেলার স্বেচ্ছাসেবী ৫টি মহিলা সমিতির মাঝে অনুদানের টাকা প্রদান করা হয়।