কলারোয়ায় আ’লীগ প্রার্থী মোরশেদের ভোট বর্জন : দেবহাটায় যুবলীগ নেতাসহ আটক ৩


562 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় আ’লীগ প্রার্থী মোরশেদের ভোট বর্জন : দেবহাটায় যুবলীগ নেতাসহ আটক ৩
অক্টোবর ৩১, ২০১৬ কলারোয়া দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান / আর কে বাপ্পা :

ঃ সাতক্ষীরা কলারোয়া উপজেলার কেরালকাতা ইউপি স্থগিত বলিয়ানপুর কেন্দ্রের নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী স.ম মোরশেদ আলী নির্বাচন বর্জন করেছেন। আজ বেলা সোয়া ১১টার দিকে তিনি সাংবাদিকদের উপস্থিতে এ ঘোষণা দিয়ে কেন্দ্র ত্যাগ করেন।
কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান জানান, গত ২২ মার্চ প্রথম পর্যায়ের কলারোয়া কেরালকাতা ইউপির নির্বাচনে ভোট কারচুপি ও ব্যালট ছিনতাইয়ের অভিযোগে বলিয়ানপুর কেন্দ্রের ভোট স্থগিত ঘোষণা করা হয়। স্থগিত হওয়া ওই কেন্দ্রে ভোট সংখ্যা দুই হাজার ১০৫। গত ২২ মার্চ অনুষ্ঠিত  এ ইউনিয়ন পরিষদের নির্বাচনে আটটি কেন্দ্রে আওয়ামী বিদ্রোহী  প্রার্থী  মো: আব্দুল হামিদ ভোট পেয়েছিলেন চার হাজার ৬৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোরশেদ আলী পেয়েছিলেন চার হাজার ৫৬৯ ভোট। আওয়ামী বিদ্রোহী প্রার্থী আব্দুল হামিদ ৮৩ ভোটে এগিয়ে ছিলেন।
আজ সকাল আটটায় বলিয়ানপুর কেন্দ্রে পূনঃ ভোট গ্রহন শুরু হয়। এর আগে সকাল সাতটার দিকে কেন্দ্র থেকে ৫০০ গজ দূরে চারটিট বোমা বিস্ফোরণ ঘটানো হয়। ভয়ভীতি উপেক্ষা করে কেন্দ্রে ভোটারদের ঢল নামে। বেলা সোয়া ১১টার দিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোরশেদ আলী বলিয়ানপুর কেন্দ্রে সাংবাদিকদের উপস্থিতিতে ভোট বর্জনের ঘোষণা দিয়ে তার  পলিং এজেন্টদের নিয়ে কেন্দ্র ত্যাগ করেন।
মোরশেদ আলী সাংবাদিকদের জানান, আজ সোমবার ভোট গ্রহণের ঠিক আগেই তার পক্ষের ভোটাররা কেন্দ্রের কাছে জড়ো হলে বিজিবির সদস্যরা ওই এলাকায় ভীতিকর পরিবেশ সৃষ্টি করে। এতে তার ভোটাররা ভয়ে কেন্দ্র ত্যাগ করে চলে যায়। এ অবস্থায় তিনি বাধ্য হয়ে ভোট বর্জন করেছেন। বিষয়টি তিনি ভোট কেন্দ্রের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ও প্রিজাইডিং কর্মকর্তা তপন কুমার দাসকে জানিয়েছেন।
প্রিজাইডিং কর্মকর্তা তপন কুমার দাস জানান, ভোট কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ও বিপুল উৎসাহে ভোট প্রদান করছে ভোটারা। কেন্দ্রের পরিবেশ নিয়ে প্রার্থীদের কোনো অভিযোগ নেই।
প্রসঙ্গত, আজ কলারোয়া উপজেলার কেরালকাতা ইউপির নয়টি কেন্দ্রের মধ্যে একটি, কুশডাঙ্গা ইউপির নয়টির মধ্যে দুইটি কেন্দ্রে, শ্যামনগর উপজেলার কৈখালী ইউপির নয়টির মধ্যের তিনটি, দেবহাটার পারুলিয়া ইউপির নয়টির মধ্যে একটি ও তালার কুমিরা ইউপির মধ্যে নয়টির মধ্যে তিনটি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া সদর উপজেলার কুশখালী দুই ই¦উপি সদস্য সম-সংখ্যক ভোট পাওয়ায় সেখানে ও দেবহাটা উপজেলার কুলিয়ায় এক ইউপি সদস্যে অকাল মৃত্যুতে সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।##

———————————————————-
টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে দেবহাটায় যুবলীগ নেতাসহ আটক- ৩
——————————————————————-
এদিকে ভয়েস অব সাতক্ষীরার দেবহাটা প্রতিনিধি আর কে বাপ্পা জানান,  টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে দেবহাটা উপজেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান মিন্নুর, যুবলীগ কর্মী আব্দুল কাদের ও যুবলীগ কর্মী আব্দুল মান্নানকে হাতেনাতে আটক করেছে র‌্যাব সদস্যরা।

বেলা ১১টায় খেজুরবাড়িয়া কেন্দ্রের পার্শ্ববর্তী নৌকা প্রতীকের নির্বাচনী অফিস থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ১০ হাজার টাকা জব্দ করা হয়।

দেবহাটার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতে পাঁচ’শ টাকা করে জরিমানা করে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। ##