কলারোয়ায় এইচএসসি পরীক্ষায় উপজেলার শীর্ষে খালেদা জিয়া কলেজ : পাশের হার ৯২.৯৪


1627 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় এইচএসসি পরীক্ষায় উপজেলার শীর্ষে খালেদা জিয়া কলেজ : পাশের হার ৯২.৯৪
আগস্ট ১৮, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ায় এ বছর এইচএসসি পরীক্ষার ফলাফলে উপজেলার ধানদিয়া চৌরাস্তা বেগম খালেদা জিয়া ডিগ্রী কলেজ উপজেলার শীর্ষে অবস্থান  করেছে। এ কলেজ থেকে এবার মোট ২৫৫ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহন করে ২৩৭ জন পাশ করেছে। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে বিজ্ঞান বিভাগ থেকে ১ জন। পাশের হার শতকরা ৯২.৯৪ ভাগ।
এদিকে উপজেলার ছলিমপুর হাজী নাছিরউদ্দীন ডিগ্রী কলেজ উপজেলার দ্বিতীয় স্থান অধিকার করেছে। এ কলেজ থেকে এবার ১৬৫ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহন করে ১৪৬ পাশ করেছে। তারমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২ জন জিপিএ-৫ পেয়েছে । পাশের হার শতকরা ৮৮.৪৮ ভাগ।
উপজেলার বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজ থেকে ৭৬ জন  ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহন করে ৬৩ জন পাশ করেছে। জিপিএ-৫ নেই। পাশের হার শতকরা ৮০.৭৭ ভাগ।
উপজেলার কাজীরহাট ডিগ্রী কলেজ থেকে ১৩৯ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়ে ১০৭ জন পাশ করেছে। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে মানবিক ও বিজ্ঞান বিভাগ থেকে ১ জন করে মোট ২ জন। পাশের হার শতকরা ৭৬.৯৮ ভাগ।
উপজেলার বামনখালী ইঞ্জিঃ শেখ মুজিবুর রহমান কলেজ থেকে ১৬ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়ে ১২ জন পাশ করেছে। জিপিএ-৫ নেই। পাশের হার শতকরা ৭৫ ভাগ।
কলারোয়া পৌর সদরের শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজ থেকে মোট ৪৬২ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়ে ৩৪৫ জন পাশ করেছে। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে  মানবিক ৪, বানিজ্য ২ ও বিজ্ঞান বিভাগ থেকে ৬ জন মোট ১২ জন। পাশের হার শতকরা ৭৪.৬৭ ভাগ।
কলারোয়া পৌর সদরের বঙ্গবন্ধু মহিলা ডিগ্রী কলেজ থেকে ৬২ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়ে ৪৬ জন পাশ করেছে। জিপিএ -৫ নেই। পাশের হার শতকরা ৭৪.১৯ ভাগ।

কলারোয়া সরকারী কলেজ থেকে মোট ৪৯৬ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়ে ৩৫১ জন পাশ করেছে। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে । তার মধ্যে বিজ্ঞান-৮, মানবিক-৪ ও বানিজ্য বিভাগ থেকে ১ জন মোট ১৩ জন। পাশের হার শতকরা ৭০.৭৭ ভাগ।
উপজেলার সীমান্তবর্তী চন্দনপুর ইউনাইটেড কলেজ থেকে ১৩৭ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়ে ৯৪ জন পাশ করেছে। তার মধ্যে মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন। পাশের হার শতকরা ৬৮.৬১ ভাগ।
উপজেলার সোনাবাড়িয়া ডিগ্রী কলেজ থেকে ১৬৯ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়ে ১১৩ জন পাশ করে। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ জন। পাশের হার শতকরা ৬৬.৮৬ ভাগ।
হাবিবুল ইসলাম হাবিব কলেজ থেকে ৩৪ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়ে ২২ জন পাশ করেছে। জিপিএ-৫ নেই। পাশের হার শতকরা ৬৪.৭০ ভাগ।