কলারোয়ায় কপোতাক্ষ নদের ভেঁড়িবাধ ভেঙ্গে দেয়াড়া এলাকা প্লাবিত, ভেসে গেছে শতাধিক মাছের ঘের


388 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় কপোতাক্ষ নদের ভেঁড়িবাধ ভেঙ্গে দেয়াড়া এলাকা প্লাবিত, ভেসে গেছে শতাধিক মাছের ঘের
জুলাই ২১, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান, কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ায় মঙ্গলবার বিকালে কপোতাক্ষ নদের তীরের ভেঁড়িবাধ ভেঙ্গে কপোতাক্ষের তীরবর্তী শতাধিক মাছের ঘের ভেসে কয়েক কোটি কোটি টাকার  ক্ষতিগ্রস্থ হয়েছে। এমনকি দেয়াড়া গ্রামের একাংশ সানাপাড়া পানির নীচে তলিয়ে গেছে। ওই এলাকায় বসবাসরত মানুষ গৃহহীন হয়ে পড়েছে। অনেক মানুষ ঘর বাড়ি ছেড়ে গরু, ছাগল,হাঁস মুরগী নিয়ে উচু স্থানে আশ্রয় নিয়েছে।
দেয়াড়া সানা পাড়ার বসবাসকারী মধু মাস্টার জানান, মঙ্গলবার বিকাল ৪ টার দিকে হঠাৎ তাদের বাড়ির পেছনে কপোতাক্ষ তীরের ভেঁড়ীবাধ ভেঙ্গে যায়। এ সংবাদ এলাকায় মহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে যে যার মত বাড়ির আঙ্গিনা এবং ঘরের মালামাল সরানোর কাজে ব্যস্ত থাকে। তিনি আরো জানান, তার বাড়ির আঙ্গিনায় পানি উঠেছে, ঘরের মধ্যে এখনও উঠেনি তবে রাতের মধ্যেই হয়তো উঠে যাবে।
কর্মকার পাড়ার ডাক্তার মাখন  জানান, তাদের পাড়ার সবার বাড়ির আঙ্গিনায় পানি উঠেছে। অনেকই গরু,ছাগল উচু রাস্তার উপর বেধে রেখেছে। গবাদী পশুর খাদ্য ঘড়ের বিচালী সবই পানির উপর ভাসছে। তাদের পাড়ার কেউ বাড়ি ছেড়ে দেননি। তবে রাতের মধ্যে যদি ঘরের মধ্যে পানি প্রবেশ করে তাহলে  আজ সকালে বাড়ি ছেড়ে দিয়ে এলাকার কোন একটি উচু রাস্তার উপর আশ্রয় নিতে হবে ।
স্থানীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, গতকাল বিকালে কপোতাক্ষের ভেঁড়িবাধ ভেঙ্গে যাওয়ার সংবাদ পেয়েই তিনি সানা পাড়া এলাকায় ছুটে যান। কপোতাক্ষ নদী থেকে যে পরিমান পানি সানা পাড়া এলাকায় ঢুকছে তাতে রাতের মধ্যে ওই পাড়ার সবার বাড়ি পানি উঠে যাবে বলে আশংকা করছেন। প্রশাসন ও এলাকা বাসী যৌথভাবে যদি ভেঁড়িবাধ রক্ষা করা না যায় তাহলে দেয়াড়া গ্রামই পানির নীচে তলিয়ে যাবে বলে তিনি ধারনা করছেন।