কলারোয়ায় কৃষকদের নিকট থেকে ধান কিনলেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও


124 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় কৃষকদের নিকট থেকে ধান কিনলেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও
মে ২৭, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার সরাসরি কৃষকদের বাড়ি গিয়ে সরকারি মূল্যে ধান কিনলেন । সোমবার সকাল ১০টার দিকে উপজেলা পৌর সদরের গদখালী গ্রামের কৃষকদের নিকট থেকে তারা এ ধান ক্রয় করেন। কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ বলেন, কৃষকেরা সরকারিমূল্যে সরকারি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারছেন না। এমন খবরের ভিত্তিতে সাতক্ষীরার জেলা প্রশাসক স্যার এস.এম মোস্তফা কামাল যে কোনো উপায়ে ধান কেনাবেচায় কৃষকদের সরাসরি সম্পৃক্ত করার উদ্যোগ নেন।

এর অংশ হিসেবে সোমবার সকাল ১০টার দিকে আমি উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু সরাসরি কৃসকদের নিকট থেকে এ ধান ক্রয় শুরু করি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পলাশ চন্দ্র মুখার্জি। সেখানে ৪জন কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ৪৪ মণ ধান সংগ্রহ করা হয়।

গদখালী গ্রামের মফিজুল ইসলাম নামের এক কৃষক বলেন, উপজেলা চেয়ারম্যান ও ইউএনওর উপস্থিত থেকে ধান কেনার কথা শুনে তিনি ১১ মন ধান বিক্রি করেছেন। সরকার নির্ধারিত মূল্যে তিনি ধানের দাম পেয়েছেন। ধানের এমন মূল্য পেলে কৃষকরা উপকৃত হবে।
সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, কৃষকদের স্বার্থ রক্ষায় প্রশাসন সব সময় তৎপর থাকবে। তিনি ও তাঁর কর্মকর্তারা কৃষকদের কাছ থেকে ধান কেনার তদারকি করবেন। কোনো ব্যবসায়ী কৃষক সেজে ধান বিক্রির চেষ্টা করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন-কলারোয়া উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুদ্দীন মোড়ল, কৃষক আমজাদ আলী, ইছাহক মোড়ল, মফিজুল ইসলাম, হাফিজুর রহমান, জাতীয় শ্রমিকলীগে কলারোয়া উপজেলার সভাপতি আব্দুর রহিমসহ এলাকার কৃষকবৃন্দ।
উল্লেখ্য-এর আগে ওই গ্রামের সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় উদ্বোধন করা হয়। এ উপজেলায় সরকার এবার ৩ শ’ ৮৩ মেট্রিক টন ধান ক্রয় করবেন বলে জানালেন কলারোয়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুদ্দীন মোড়ল।