কলারোয়ায় জয়নগরে পানি বন্দীদের মাঝে ত্রানের চাল বিতরণ


561 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় জয়নগরে পানি বন্দীদের মাঝে ত্রানের চাল বিতরণ
জুলাই ৩১, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়া উপজেলার  জয়নগর ইউনিয়নের পানিবন্দী অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।  শুক্রবার সকালে  সরকারের দেয়া এই ত্রান বিতরণ করা হয়।
ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান শেখ ফিরোজ আহম্মেদ জানান, কপোতাক্ষের পাড়ে তার ইউনিয়নের  পাঁচটি গ্রামের প্রায় এক হাজার পরিবার টানা বর্ষন ও কপোতাক্ষের ভেড়িবাঁধ ভেঙে পানিবন্দী হয়ে পড়েছে। এসব গ্রামের মানুষ গরু ছাগল ও আসবাবপত্র নিয়ে উচু রাস্তার উপর আশ্রয় নিয়েছে। বর্তমানে এলাকায় কোন কাজ না থাকায় তাদের পরিবারের সদস্যরা অনাহারে অর্ধহারে দিন পার করছে। প্রতিদিন পানি বাড়ছে।
তিনি আরো জানান, গত বৃহস্পতিবার সরকারিভাবে তার ইউনিয়নে পানিবন্দী মানুষদের জন্য এক মেট্রিকটন চাউল বরাদ্ধ দেওয়া হয়েছে।  শুক্রবার সকালে অধিক ক্ষতিগ্রস্তদের তালিকা করে বরাদ্ধকৃত ওই চাল পরিবার প্রতি ১০ কেজি করে বিতরন করা হয়েছে। প্রয়োজনের তুলনায় বরাদ্ধ কম পাওয়ায় সবাইকে ত্রানের চাল দেয়া হয়নি তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বেশী বরাদ্ধ চেয়ে আবেদন করা হয়েছে।

পানিবন্দী নুর জাহান বেগম,সঞ্জয়, লক্ষিকান্ত ও ছকিনা খাতুনসহ কয়েক জনের সাথে কথা হলে তারা বলেন, এলাকায় খাবার পানির সংকট দেখা দিয়েছে। সাপের গর্তে পানি ঢুকে পড়ায় বিষাক্ত সাপ ডাঙ্গায় উঠে এসেছে। বিনা মূল্যে কার্বলিক এসিডসহ পানি বিশুদ্ধকরন ট্যাবলেট সরবরাহ করার দাবি জানিয়েছেন তারা।