কলারোয়ায় তিন ইউনিয়নে তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে যুক্ত হলেন


397 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় তিন ইউনিয়নে তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে যুক্ত হলেন
মার্চ ১১, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দীর্ঘ ১৮ দিন পর তিন ইউনিয়নে একজন করে মোট তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে যুক্ত হলেন। শুক্রবার মহামান্য হাইকোর্ট ও প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশ মোতাবেক রিটার্নিং কর্মকর্তা সাদরুল আনাম ও আব্দুল হামিদ তাদের প্রার্থীতা বৈধ হিসেবে ঘোষনা দেন।

robiul

প্রার্থী হিসেবে যুক্ত হওয়া বিএনপি’র দলীয় তিন প্রার্থী উপজেলার ৮নং কেরালকাতা ইউনিয়নের জহুরুল ইসলাম,১১নং দেয়াড়া ইউনিয়নের ইব্রাহিম হোসেন ও  ১২নং যুগীখালী ইউনিয়নের রবিউল ইসলাম রবি যথাক্রমে জানান,গত ১১ ফেব্র“য়ারী ইউপি নির্বাচনের প্রথম ধাপে নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষনার পর তারা স্ব-স্ব ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করলেও প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের চাপের মুখে পড়ে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনেও (২২ ফেব্র“য়ারী) জমা দিতে পারেননি। এঘটনায় তারা ঐক্যবদ্ধ হয়ে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। রিট পিটিশনে তাদের পক্ষে রায় হয় এবং রায়ে উল্লেখ্য করা হয় গতকাল শক্রবার এক দিনের মধ্যে ওই তিন প্রার্থীর মনোনয়নপত্র জমা,বাছাই,প্রত্যাহার,প্রতীক বরাদ্দসহ প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে ঘোষনা দিয়ে প্রয়োজনীয় কাগজপত্র প্রধান নির্বাচন কমিশনে পাঠাতে।
zohorul
এ ব্যাপারে উপজেলার দেয়াড়া ও যুগিখালী ইউনিয়নের রিটানিং কর্মকর্তা হিসেবে দায়িত্বপ্রাপ্ত উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাদরুল আলমের নিকট জানতে চাইলে, তিনি সত্যতা স্বিকার করে বলেন, মহামান্য হাইকোর্ট ও প্রধান নির্বাচন কমিশনের নিদের্শ মোতাবেক উক্ত দুই ইউনিয়নের প্রতিদ্বন্বি প্রার্থী হিসেবে ইব্রাহিম হোসেন ও রবিউল ইসলাম রবিকে ঘোষণা করা হয়েছে।

এদিকে এ ব্যাপারে উপজেলার কেরালকাতা ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা হিসেবে দায়িত্বপ্রাপ্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদের নিকট জানতে চাইলে, তিনিও সত্যতা স্বিকার করে ওই ইউনিয়নের জহুরুল ইসলামকে প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে একই কথা বলেন।