কলারোয়ায় নতুন বছরের শুরুতে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ নিয়ে সংশয়


268 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় নতুন বছরের শুরুতে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ নিয়ে সংশয়
ডিসেম্বর ২১, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়া উপজেলায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বছরের শুরুতে পাঠ্যবই বিতরণ নিয়ে ষংশয় দেখা দিয়েছে কারণ আজও পর্যন্ত নতুন বছরের পাঠ্যবই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে পৌছাইনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, কলারোয়া উপজেলায় সরকারী,রেজিষ্টার ও ব্র্যাক মিলে মোট ১৮০ টি স্কুল আছে। এ সব স্কুলে ৩০ হাজার ৬’শ ছাত্রছাত্রী পড়াশুনা করে। বর্তমান সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের নিদের্শ মোতাবেক ২০১৬ সালের জানুয়ারী মাসের ২ তারিখে সকল ছাত্র- ছাত্রীর হাতে পাঠ্যবই পৌছে দিতে হবে। সে মোতাবেক সাতক্ষীরার ৬টি উপজেলায় ইতোমধ্যে নতুন বছরের পাঠ্যবই পৌছে গেছে।

কিন্তু কলারোয়া উপজেলায় আজও পর্যন্ত সকল পাঠ্যবই এসে পৌছাইনি। এমনকি ওই ১৮০টি  স্কুলে বই পৌছে দেওয়া হয়নি। ফলে সঠিক সময়ে নতুন বছরের পাঠ্যবই এ উপজেলায় কোমলমতি ছাত্র-ছাত্রীদের হাতে পৌছাবে কিনা প্রশ্ন দেখা দিয়েছে। এছাড়া ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের মধ্যে হতাশা বিরাজ করছে।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবার হোসেন জানান, তার উপজেলার এ পর্যন্ত শতকরা ৭০ ভাগ বই পৌছে গেছে। আরও ৩০ ভাগ বই না আসায় তিনি প্রত্যেক প্রতিষ্ঠানে বই পৌছে দিতে পারেননি। তবে তিনি আশাবাদী আগামী ২ জানুয়ারীর মধ্যে তার উপজেলার প্রত্যেক প্রতিষ্ঠানের কোমলমতি ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বছরের বই পৌছে যাবে।

আগামী কাল মঙ্গলবার থেকে প্রত্যেক প্রতিষ্ঠানে বই পৌছে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।