কলারোয়ায় নির্বাচনী কন্টোল রুম দখলের চেষ্টা : ব্যাপক ভাংচুর


461 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় নির্বাচনী কন্টোল রুম দখলের চেষ্টা : ব্যাপক ভাংচুর
ডিসেম্বর ৩০, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়া পৌরসভার ভোট গননার সময় (উপজেলা নির্বাচন অফিসস্থ) নির্বাচনী কন্টোল রুম দখলের চেষ্টা করেছে আওয়ামী লীগ সমর্থকরা। তারা কলারোয়া উপজেলা সদরে শতাধিক ব্যবসায়িক প্রতিষ্ঠান ভাংচুর করে। এ ঘটনার পর প্রায় আধাঘন্টা কন্টোল রুম থেকে নির্বাচনী ফলাফল ঘোষনা বন্ধ করে দেয় প্রশাসন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ৭ টার দিকে ৯ টা কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রের ফলাফল হাতে পায় স্থানীয় প্রশাসন। ৭টি কেন্দ্রের ফলাফল অনুযায়ি বিএনপি প্রার্থী প্রায় ৭’শ ভোটে এগিয়ে থাকে। এ সময় স্থানীয় আওয়ামী লীগ সমর্থকরা অতর্কীত হামলা চালায় নির্বাচনী কন্টোল রুমে। তারা কন্টোল রুম দখলের চেষ্টা করে ব্যর্থ হয়। হামলাকারীরা  ১০ থেকে ১২ টি বোমা ও ককটেল বিস্ফোরন ঘটায় সেখানে। শতাধিক দোকান-পাট ভাংচুর করে। তারা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আরাফাত হোসেনের বাড়িতেও হামলা চালায়। প্রায় আধাঘন্টা পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। হাঙ্গামা চলা কালে নির্বাচনী ফলাফল বন্ধ করে দেয় প্রশাসন।

আধাঘন্টা পরে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।
কলারোয়া পৌরসভার রিটানিং অফিসার আহম্মদ আলী ঘটনার সত্যতা স্বীকার করে বুধবার রাত ৮ টার সময় জানান, বর্তমানে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রনে রয়েছে। ৯টি কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্রের ফলাফল ঘোষনা করা হয়েছে। বাকী ১টি কেন্দ্রের ফলাফল বাকী রয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, ঘটনা জানার সাথে সাথে সেখানে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি তাদের নিয়ন্ত্রনে রয়েছে।