কলারোয়ায় পৌরসভাধীন বয়স্ক ভাতাভোগী বাছাই কার্যক্রম শুরু


359 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় পৌরসভাধীন বয়স্ক ভাতাভোগী বাছাই কার্যক্রম শুরু
এপ্রিল ৬, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় পৌরসভাধীন বয়স্কভাতভোগী বাছাই কার্যক্রম শুরু হয়েছে। বুধবার সকালে উপজেলা সমাজসেবা অফিসের সামনে উপজেলা পরিষদ চত্ত্বরে এ বাছাই কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেরা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়। উপজেলা প্রশাসন ও পৌর সভার আয়োজনে এবং সাতক্ষীরা সমাজসেবা অধিদপ্তরের বায়স্তবায়নে ও অগ্রগতি সংস্থার সার্বিক সহযোগিতায় এ বাছাই কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর মেয়র আক্তারুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, অধ্যাপক আবুল খায়ের,প্যানেল মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল,পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম,ডাক্তার আসাদুজ্জামান আসাদ,সাংবাদিক এম এ সাজেদ,আতাউর রহমান প্রমুখ। উল্লেখ্য বুধবার পৌরসভার ১.২ ও ৩ ওয়ার্ডে ৬৯ জন পুরুষ এবং মহিলাকে বয়স্কভাতার কার্ড চৃড়ান্ত করা হয়। এ বাছাই কার্যক্রমে পুরুষদের বয়স ৬৫ বছর ও মহিলাদের বয়স ৬২ বছর হলে চুড়ান্ত তালিকায় অর্šÍভুক্ত হবেন বলে জানা গেছে।
####

কলারোয়ায় মেধাবী সন্তাদের মাঝে শিক্ষা উপহার হিসেবে চেক বিতরণ

কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় ইসলামী ব্যাংকের পলী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মেধাবী সন্তানদের মধ্যে শিক্ষা উপহার হিসাবে নগদ ২ লাখ ৭৯ হাজার ৪শ টাকার চেক প্রদান করা হয়েছে। বুধবার বিকাল সাড়ে ৪ টায় উপজেলার পৌর সদরের ঐতিহ্যবাহি আলিয়া মাদ্রাসার হলরুমে ওই প্রকল্পের উদ্যোগে এ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কলারোয়া ইসলামী ব্যাংকের শাখা ব্যবস্থাপক আবুল হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা সরকারী কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিশিষ্ঠ শিক্ষানুরাগী প্রফেসর আবু বকর সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলারোয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুহা. আইয়ুব আলী, প্রভাষক মাওলানা ওমর আলী, প্রভাষক আব্দুল আলিম, ছাত্র অভিভাবক কহিনুর। এর আগে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংকের ম্যানেজার আবুল হোসেন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কাজীরহাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সাংবাদিক কে এম আনিছুর রহমান, প্রভাষক আব্দুস সবুর, আবুল বাশার, মহাসিন আলী,ব্যাংকার আব্দুল হামিদসহ শত শত মেধাবী ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ইসলামী ব্যাংকের ইউনিট অফিসার  মাহমুদ আল হাদী, ইসলামী সংগীত পরিবেশন করেন ফিল্ড অফিসার  জাহিদুল ইসলাম। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ইসলামী ব্যাংক কলারোয়া শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের প্রজেক্ট অফিসার  কামরুজ্জামান। উল্লেখ্য-অনুষ্ঠানে কলারোয়া ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের  ৩শ’ ২২জন সদস্যদের মেধাবী সন্তানদের মধ্যে শিক্ষা উপহার হিসাবে  ৭০০ ও ১২০০ টাকা হিসেবে নগদ ২ লাখ ৭৯ হাজার ৪শ টাকার চেক প্রদান করা হয়।
####

কলারোয়ায় সড়ক দুর্ঘটনায় এক নছিমন যাত্রী নিহত
কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ায় সড়ক দুর্ঘটনায় সাইবার গাইন  নামে এক নছিমন যাত্রী নিহত হয়েছে। তার বাড়ি কলারোয়া উপজেলার বোয়ালিয়া গ্রামে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার কেরালকাতা ইউনিয়নের কোমরপুর গ্রামে। প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার ওই সময় সাইবার গাইন (৩৫) শার্শা উপজেলার সাতমাইল গরুহাট থেকে নছিমন যোগে বাড়ি ফেরার পথিমধ্যে ওই স্থানে পৌছালে নছিমন চালক নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে একটি গাছে ধাক্কা মারে। এ সময় গাছে আঘাত পেয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এ ব্যাপারে কলারোয়া থানায় নিহতের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ করা হয়নি বলে জানা যায়।