কলারোয়ায় শিক্ষক আব্দুল ওহাব আর নেই


229 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় শিক্ষক আব্দুল ওহাব আর নেই
আগস্ট ৩, ২০২১ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় কাজীরহাট কে এইচ কে ইউনাইটেড বহুমখী মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল ওহাব (৬০) ইন্তেকাল করেছেন (ইন্না—রাজিউন)। সোমবার (২ জুলাই) রাত ১১ টার দিকে হৃদ রোগে আক্রান্ত হয়ে তিনি নিজ বাড়িতে মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
মরহুমের ছোট ছেলে সাতক্ষীরা প্রভাষক আব্দুল করিম সবুজ বলেন, তার পিতা গত বছরের ডিসেম্বর মাসে হৃদ রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। উন্নত চিকিৎসা শেষে সুস্থ হয়ে তিনি বাড়িতে অবস্থান করছিলেন। সোমবার রাতে আবারো হৃদ রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়ি উপজেলার রঘুনাথপুরে মারা যান। মঙ্গলবার বেলা ১১ টার দিকে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে কবরস্থ করা হয়।
প্রকাশ থাকে যে, সুখের শয্যা ত্যাগ করে অবেলায় চলে যাওয়া কাজীরহাট হাইস্কুলের এই মেধাবী শিক্ষক আব্দুল ওহাব প্রচন্ড সংগ্রামী ছিলেন। তিনি একেবারে সাদামাটা জীবন যাপন করতেন। তার ক্লাসে কোন ছাত্র-ছাত্রী অনুপস্থিত থাকতো না। সকল ছাত্র-ছাত্রীদের কাছে তিনি ছিলেন বন্ধুর মত। তিনি হিসাব বিজ্ঞান এবং বাংলা দ্বিতীয় পত্রের একজন দক্ষ শিক্ষক ছিলেন। সততার জাল রচনা করে তিনি তার দুই সন্তানকে বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়িয়েছেন। দুই সন্তাই এখন প্রতিষ্ঠিত।
বড় ছেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক এবং ছোট ছেলে বিসিএস ক্যাডার, বর্তমান সাতক্ষীরা সরকারী মহিলা কলেজে বাংলা বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত আছে। সুখের বাতায়নে দক্ষিণা সমীরণ যখন প্রিয় শিক্ষককে বিমোহিত করে যাচ্ছিল ঠিক তখনই সকলকে কাঁদিয়ে তিনি জীবন নদীর ওপারে চলে গেলেন। তার আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন ওই স্কুলের প্রাক্তন শিক্ষক-কর্মচারী,ছাত্র-ছাত্রী এবং বর্তমান শিক্ষক কর্মচারী ও ছাত্র-ছাত্রীসহ সকল শিক্ষক সমাজ।

#