কলারোয়ায় ভরা মৌসুমেও ইলিশের স্বাদ নিতে পারছেন না ক্রেতারা। দাম নাগালের বাইরে


414 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় ভরা মৌসুমেও ইলিশের স্বাদ নিতে পারছেন না ক্রেতারা। দাম নাগালের বাইরে
জুলাই ২৯, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া প্রতিনিধি :
বর্ষা এসে আবার চলে যাবার সময় হয়ে গেলেও ইলিশ মাছের দেখা নেই সাতক্ষীরার কলারোয়া উপজেলার পৌর সদরসহ বিভিন্ন হাট-বাজার গুলোতে। তাই ভরা মৌসুমেও ইলিশের স্বাদ নিতে পারছেন না কলারোয়ার ক্রেতারা। বাজারে যেসব ইলিশ আছে তার বেশীরভাগ মাছই ছোট আকারের, তার উপর আবার দাম আকাশছোঁয়া।
বুধবার কলারোয়া পৌর সদরের বড় বাজারে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইলিশের গায়ে রীতিমত আগুনের উত্তাপ। ৫০০-৬০০ গ্রাম ওজনের ইলিশ আগে বিক্রি হয়েছে ৭০০-৮০০ টাকা কেজি, সেটি এখন বিক্রি হচ্ছে ১০০০ হাজার থেকে ১২০০ টাকা কেজি দরে। ১ কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১২০০ থেকে ১৫০০ টাকা কেজি। বাজারে আসা কয়েকজন ক্রেতা জানান,এর আগে যেসব জটিকা ইলিশ ৩০০ থেকে ৩৫০ টাকা বিক্রি হয়েছে,সেটি এখন বিক্রি হচ্ছে ৫০০ টাকা। ক্রেতাদের মতে অতীতে কখনও ইলিশের দাম এত বেশী হয়নি।
বড় বাজারে আসা আব্দুল মাজেদ খাঁন বড় আক্ষেপের সাথে বলেন,ইলিশ মাসের দাম এই সময় না কমলে আর কবে কমবে? বর্ষার শুরুতে ইলশ মাছ খেয়ে যে স্বাদ পাওয়া যায়, পরে সেই স্বাদ আর থাকে না। কিন্ত এখন চাহিদার তুলনায় বাজারে ইলিশ মাছ আসছে কম। আর এই সুযোগে বেশি দাম হাকাচ্ছেন ব্যবসায়ী।
কলারোয়া বাজারের ইলিশ মাছ ব্যবসায়ী বজলুর রহমান ও রাম প্রশাদ বলেন, ইলিশ মাছের দাম বৃদ্ধির ব্যাপারে তাদের কিছু করার নেই।  খুচরা  ব্যবসায়ীরা বলেছেন, পাইকারী বাজারে ইলিশের দমি বেড়ে যাওয়ায় খুচরা বাজারে এর প্রভাব পড়েছে। তাদের মতে দাম বৃদ্ধির কারণে ক্রেতাও কমে গেছে।