কলারোয়ায় যক্ষা রোগী সনাক্ত করণে ব্যবহৃত জিন এক্সপার্ট মেশিনের উদ্বোধন


149 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় যক্ষা রোগী সনাক্ত করণে ব্যবহৃত জিন এক্সপার্ট মেশিনের উদ্বোধন
জুন ১, ২০২১ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যক্ষা রোগী সনাক্ত করনের জন্য ব্যবহৃত জিন এক্সপার্ট মেশিনের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ০১ জুন বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের নীচ তলায় এই জিন মেশিনের শুভ উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।
সে সময়ে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জিয়াউর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডা.শফিকুল ইসলাম, ডা.আশিক বিল্লাহ, ডা. মাহাদি আল মাসুদ,ডা হাবিবুর রহমানসহ স্বাস্থ্য কমপ্লেক্সের সকল ডাক্তার,সাংবাদিক, ষ্টাফ নার্স ও সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
উদ্বোধন করাকালে ইউ এইচ এন্ড এফ পিও ডা. জিয়াউর রহমান বলেন- কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গোটা বাংলাদেশের মধ্যে আজ ৫ম স্হানে রয়েছে। তার অবদান এই উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও এই কমপ্লেক্সের সকল ডাক্তার, নার্স কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অক্লান্ত পরিশ্রমের ফলে।

জিন মেশিন উদ্বোধনের প্রধান অতিথি আমিনুল ইসলাম লাল্টু বলেন-
কলারোয়ার মানুষ এতদিন এই যক্ষা রোগ নির্নয়ের সেবা থেকে বঞ্চিত ছিল। এখন থেকে এই রোগ নির্নয় কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত ভাবে হবে।