কলারোয়ায় লাঙ্গলঝাড়ায় লিগ্যাল এইড কমিটির ওরিয়েন্টশন


59 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় লাঙ্গলঝাড়ায় লিগ্যাল এইড কমিটির ওরিয়েন্টশন
সেপ্টেম্বর ৩০, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কলারোয়া প্রতিনিধি :

আইনের দৃষ্টিতে দেশের সব নাগরিকই সমান। কিন্তু দরিদ্র বিচারপ্রার্থীরা অধিকাংশ সময় অর্থের অভাবে মামলা পরিচালনা করতে না পেরে তাদের আইনী অধিকার থেকে বঞ্চিত হন। তাই আর্থিকভাবে অসচ্ছল ও অসহায় মানুষের জন্য সরকারি খরচে আইনগত সহায়তার বিষয়টি ইউনিয়নের প্রত্যেক নাগরিকের জানা উচিত। যাতে গরিব মানুষ ন্যায়বিচার পাওয়া এবং তাদের আইনীসেবা নিশ্চিত করতে পারে। কলারোয়া উপজেলার ৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির ওরিয়েন্টেশন সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো: নূরুল ইসলাম। এসময় তিনি ইউনিয়ন কমিটির সকল সদস্যদের আন্তরিকতার সহিত সরকারের আইনী সহায়তা প্রদান কার্যক্রম বাস্তবায়নের আহবান জানান। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদ হলরুমে ‘প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)-সাতক্ষীরা’ প্রোগ্রাম বাস্তবায়নের লক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘উইমেন জব ক্রিয়েশন সেন্টার’ এই ওরিয়েন্টেশন সভার আয়োজন করে।
ওরেিয়ন্টশন সভায় শুভেচ্ছা বক্তব্যে উইমেন জব ক্রিয়েশন সেন্টারের প্রোগ্রাম ম্যানেজার মো: ইউনুছ আলী বলেন, দাতা সংস্থা ইউএসআইডি’র আর্থিক সহায়তা ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র সার্বিক সহায়তায় উইমেন জব ক্রিয়েশন সেন্টার সাতক্ষীরা জেলায় ‘প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)-সাতক্ষীরা’ প্রোগ্রাম বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি ইউনিয়নের গরীব, অসহায় মানুষের আইনী সেবা নিশ্চিত করার জন্য উপস্থিত সকলকে সরকারি খরচে আইনী সহায়তা প্রদান কার্যক্রম বাস্তবায়নের জন্য একযোগে কাজ করার আহবান জানান।
ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির ওরিয়েন্টেশনে প্রোগ্রাম অফিসার মোস্তাক আহমেদ আইনগত সহায়তা প্রদান আইন ২০০০ এবং সরকারি লিগ্যাল এইড কার্যক্রম পরিচিতি, ইউনিয়ন লিগ্যাল কমিটির দায়ীত্ব ও ভুমিকা, জেলা পর্যায়ে রেফারেল ও নেটওয়ার্কিং এবং লিগ্যাল এইড বিষয়ে সামাজিক সচেতনতা তৈরীতে পিপিজে প্রকল্পের সহযোগীতা মূলক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। পরে উপস্থিত কমিটির সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও কার্যক্রম বাস্তবায়নে তাদের সাথে আলোচনা করেন।
ওরিয়েন্টেশন সভায় উপস্থিত ছিলেন, কমিটির সদস্য সচিব মো: আব্দুল হামিদ, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য জাহানারা, ফেরদৌসী আরা, মনিরা খাতুন, ইউপি সদস্য মো: নুর হোসেন, কামরুজ্জামান, মইফুল ইসলাম, প্রধান শিক্ষক সালমা শাকিল, উপ-সহকারি কৃষি কর্মকর্তা নাঈমুর রহমান, ফ্যামেলি ওয়েলফেয়ার ভিজিটর আরিবা সুলতানা, আনসার ভিডিপি সদস্য তানিয়া খাতুন, ব্যবসায়ী আমিরুল ইসলাম, মহিলা প্রতিনিধি সাহিদা খাতুন, আমিরুল ইসলামসহ কমিটির সকল সদস্য।