সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার স্বাক্ষ্য গ্রহন শুরু


649 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার স্বাক্ষ্য গ্রহন শুরু
মার্চ ৭, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান / রাহাত রাজা ::
সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার স্বাক্ষ্য গ্রহন শুরু হয়েছে। এ মামলার বাদী মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেমউদ্দিন মঙ্গলবার আদালতে জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার সকালে শারীরিকভাবে অসুস্থ বাদী হুইল চেয়ারে আদালত কক্ষে প্রবেশ করেন। পরে সাতক্ষীরা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাফিজুল ইসলাম তার জবানবন্দী  গ্রহন করেন।
জবানবন্দীতে তিনি ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা থেকে যশোর যাবার পথে তৎকালিন বিরোধী দলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে কারা কিভাবে হামলা করেন তা উল্লেখ করেন। এ মামলার প্রধান আসামি জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন আসামির কয়েকজন পলাতক রয়েছেন। অন্যরা  জামিনে অথবা জেলে আটক রয়েছেন।

মামলার বিবরণে বলা হয় কলারোয়ার হিজলদির এক মুক্তিযোদ্ধাপতœী ধর্ষিত হয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হন। ২০০২ সালের ৩০ আগস্ট শেখ হাসিনা সাতক্ষীরায় এসে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে দেখে তার সফরসঙ্গীদের নিয়ে যশোর ফিরে যাচ্ছিলেন। এ সময় কলারোয়ায় পৌঁছালে তার গাড়িবহরে হামলা করা হয়। হামলায় নেতৃত্বে ছিলেন তৎকালীন বিএনপি দলীয় এমপি হাবিবুল ইসলাম হাবিব। হামলায় আওয়ামী লীগ সভানেত্রী অক্ষত থাকলেও তার সফরসঙ্গীরা আহত হন। এ সময় তাদের গাড়িও ভাংচুর হয়।

সাতক্ষীরা জজ কোর্টের পিপি এড. ওসমান গণি ভয়েস অব সাতক্ষীরাকে জানান, প্রধান মন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার স্বাক্ষ্য গ্রহন শুরু হয়েছে। ইতিমধ্যে বাদী মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেমউদ্দিন আদালতে জবানবন্দি দিয়েছেন। তিনি আরো জানান, এ মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে আগামী ১৪ মার্চ।
##