কলারোয়ায় সার ও বীজ বিতরণ


405 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় সার ও বীজ বিতরণ
এপ্রিল ৬, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় খরিফ-১ (২০১৭-১৮) মৌসুমে আউশ প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র প্রান্তীক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার, বীজ এবং সবজি ফসলে ফেরোমোন ট্র্যাপ বিতরণে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে এ সব সার ও বীজ বিতরণের উদ্বোধন করেন তালা-কলারোয়ার সংসদ সদস্য এ্যাড.মুস্তফা লুৎফুল্লাহ।
উপজেলা কৃষি কর্মকর্তা মহসিন আলীর সভাপতিত্বে  উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্রনাথ বিশ্বাস, ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ,সামছুদ্দীন আল মাসুদ বাবু, রবিউল হাসান, আবজাল হোসেন হাবিল প্রমুখ। সমগ্র উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন আলহাজ্ব আবুল হাসান।
উপজেলা কৃষি কর্মকর্তা মহসিন আলী জানান, উপজেলার পৌরসভা ও ১২টি ইউনিয়নে মোট ৮৬০ জন কৃষকের মাঝে মাথা পিছু নেরিকা ধানের বীজ ১০ কেজি, ইউরিয়া ২০ কেজি,ডিএমপি ১০ কেজি,এমপি ১০ কেজি ও উপশি ধানের ৫ কেজি প্রদান করা হয়। এছাড়া নেরিকা ধান চাষের জন্য মাথা পিছু ৮০০ টাকা ও উপশি ধান চাষের জন্য ৪০০টাকা মাথাপিছু টাকা প্রদান করা হয়।