কলারোয়ায় সুন্দরবন বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির মতবিনিময়


425 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় সুন্দরবন বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির মতবিনিময়
মে ২৭, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কলারোয়া প্রতিনিধি ::
কলারোয়ায় প্রস্তাবিত সুন্দরবন বিশ্ববিদ্যালয় বাস্তবায়নে উপজেলা আহ্বায়ক কমিটির এক মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সুন্দরবন বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির কলারোয়া উপজেলা শাখার আহ্বায়ক শিক্ষাবিদ অধ্যাপক এম ফারুকের সভাপতিত্বে  অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন  ও উপস্থিত ছিলেন শিক্ষাবিদ প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক আবু নসর, প্রাক্তন অধ্যক্ষ আবু বক্কর

সিদ্দিক, এড. কাজী আব্দুল্লাহ আল হাবীব, কলেজ অধ্যক্ষ ডা: আব্দুল বারিক, ডা: আনিছুর রহমান, সাংবাদিক বুলু আহমেদ, আনোয়ার হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, জেলা জাসদ নেতা

প্রভাষক ইদ্রিস আলি, জেলা ন্যাপ নেতা হায়দার আলি শান্ত, জাতীয় পার্টির নেতা মুনসুর আলী, এনজিও কর্মকমর্তা আমিরুল ইসলাম প্রমুখ। বক্তারা স্ব স্ব অবস্থান থেকে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রত্যেকের আন্তরিক সহযোগিতার আহবান জানান।

সদাশয় সরকারের পরিকল্পনা অনুযায়ী প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণাকে স্বাগত জানিয়ে বক্তারা সাতক্ষীরা জেলায় সুন্দরবন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সরকারের সুদৃষ্টি কামনা করেন।
##

কলারোয়া সীমান্তে স্বামী-স্ত্রী আটক

কলারোয়া সীমান্তে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে আসার অপরাধে স্বামী-স্ত্রীকে আটক করে থানা পুলিশে সোপর্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। শুক্রবার  সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার সোনাবাড়িয়া সীমান্তের মেইন পিলার ১৩/৩ এস এর ১০ আরবি’র

নিকট থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো-সাতক্ষীরার জেলার দেবহাটা থানার গাজিরহাট গ্রামের মৃত সৈয়দ আলী গাজির ছেলে মুজিবর রহমান (৫২) ও মুজিবরের  স্ত্রী রোকেয়া বেগম (৫২)।

মাদরা বিজিবি ক্যাম্পের ল্যান্স নায়েক রবিউল ইসলাম জানান, শুক্রবার ওই সময় তার নেতৃত্বে সীমান্ত টহলকালে ওই স্বামী-স্ত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করলে তাদেরকে আটক করে।

পরে তারা কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ওই রাতেই তাদেরকে থানা পুলিশে সোপর্দ করে।

এ ব্যাপারে কলারোয়া থানায় একটি মামলা হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ জানান।
##