কলারোয়ায় সেরা সংগঠক হিসেবে ৮ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত


358 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় সেরা সংগঠক হিসেবে ৮ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত
আগস্ট ২০, ২০১৫ কলারোয়া
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি এ্যান্ড স্যাকসেস ইনহান্সমেন্ট প্রজেক্টের (সেকায়েপ) আওতায় ৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে উপজেলার সেরা সংগঠক নির্বাচিত হয়েছেন।
প্রতিষ্ঠান গুলোর সংগঠকরা হলেন- উপজেলার কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের শিক্ষক শ্রী উৎপল কুমার সাহা, বিএইচএস সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুস সালাম, কামারালী বহুমুখি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শামিম হোসেন, ভাদিয়ালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আসাদুল্লাহ, হঠাৎগঞ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা হোসনে আরা খাতুন,দমদম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা আসমা খাতুন, ছলিমপুর মহিলা মাদ্রাসার শিক্ষিকা রোজিনা খাতুন ও বুঝতলা মাদ্রাসার শিক্ষক দেলোয়ার হোসেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, দারিদ্র বিমোচন ও মানব সম্পদ উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। শিক্ষা ক্ষেত্রে গুণগত মান পরিবর্তনের জন্য বর্তমান সরকার শিক্ষাখাতকে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। তারই ধারাবাহিকতায় সেকায়েপ বিশ্ব সাহিত্য কেন্দ্রের সহযোগিতায় পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচী নির্বাচন করেছে। এই পাঠাভ্যাস কর্মসূচীর মুল উদ্দেশ্য হচ্ছে মাধ্যমিক শিক্ষার মান উন্নয়ন,মাধ্যমিক শিক্ষায় সকল শিক্ষার্থীর সম অংশ গ্রহনের সুযোগ সৃষ্টি এবং নিয়মিত পরীক্ষনের মাধ্যমে প্রকল্পাধীন উপজেলা সমুহের মাধ্যমিক স্তুরের শিক্ষা-শিক্ষন ও ফলাফল মূল্যায়নের উপর ভিত্তি করে উপজেলার সকল মাধ্যমিক ও দাখিল মাদ্রাসার মধ্যে সেরা সংগঠক হিসেবে ৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে নির্বাচিত করা হয়।