কলারোয়ায় ১০ টাকার চাউল ওজনে কম দেওয়ায় জরিমানা


168 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় ১০ টাকার চাউল ওজনে কম দেওয়ায় জরিমানা
এপ্রিল ৯, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় (ওএমএস) খোলা বাজারে ১০ টাকা কেজি দরে চাউল বিক্রির সময় ওজনে কম দেওয়ার অভিযোগে এক ডিলারকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের মাদরা বাজারের চাল বিক্রির সময় ডিলার মাহাবুবুর রহমানকে এ জরিমানা করা হয়।
জানা গেছে, খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় (ওএমএস) খোলা বাজারে ১০ টাকা কেজি দরে একজন হতদরিদ্র ৩০ কেজি চাল ক্রয় করতে পারবে। সে মোতাবেক ওই এলাকার হতদরিদ্ররা মাদরা বাজারে ওই ডিলারের নিকট থেকে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাউল ক্রয় করতে থাকে। এমতাবস্থায় বৃহস্পতিবার কয়েকজন হতদরিদ্র চাউল কিনে তাদের সন্দেহ হয় ক্রয়কৃত চাউল ৩০ কেজি হবে না। পরে তারা অন্য জায়গায় ওজন দিয়ে দেখে প্রতি ৩০ কেজি চাউলের বস্তায় আড়াই কেজি থেকে ৩ কেজি চাউল কম আছে।
বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নিবার্হী ম্যাজিট্রেট আক্তার হোসেন জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে বিক্রিত কয়েকটি বস্তা ওজন দিয়ে দেখতে পান প্রতি ৩০ কেজি বস্তায় আড়াই থেকে ৩ কেজি কম রয়েছে। পরে তিনি ওই স্থানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ডিলার মাহবুবুর রহমানকে ওজনে কম দেওয়ার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করেন এবং বিক্রিত প্রত্যেকের প্রাপ্য চাউল দেওয়ার নির্দেশ প্রদান করেন। এ সময় কলারোয়া থানার আইন শৃঙখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।