কলারোয়ায় ২২০২ জন এইচএসসি পরীক্ষার্থীর করোনা প্রতিশোধক টিকা প্রদান


89 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় ২২০২ জন এইচএসসি পরীক্ষার্থীর করোনা প্রতিশোধক টিকা প্রদান
নভেম্বর ২৩, ২০২১ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ২০২১ সালের এইচএসসি, আলিম ও ভোকেশনাল পরীক্ষার্থীদের করোনা ভাইরাস প্রতিশোধক ফাইজারের টিকা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে কলারোয়ার ঐতিহ্যবাহি শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজ থেকে উপজেলার প্রত্যেকটি কলেজ ও মাদরাসার এইচএসসি, আলিম ও ভোকেশনাল পরীক্ষার্থীদের এ টিকা দেওয়া হয়।
কলারোয়ার কাজীরহাট কলেজের অধ্যক্ষ এস এম শহিদুল আলম জানান, কলারোয়া উপজেলার প্রত্যেকটি কলেজ ও মাদ্রাসার অধ্যক্ষদের মতামতের ভিত্তিতে শেখ আমানুল্লাহ কলেজ টিকা দেওয়ার ভেন্যু হিসেবে কেন্দ্র নির্ধারণ করা হয়। সে মোতাবেক সরকারের সিদ্ধান্ত অনুযায়ী উপজেলার প্রত্যেকটি প্রতিষ্ঠানের এইচএসসি পরীক্ষার্থীদের করোনা ভাইরাস প্রতিশোধক ফাইজারের টিকা প্রথম ডোজ দেওয়া হয়েছে।

টিকা দিতে আসা উপজেলার বিভিন্ন কলেজের পরীক্ষার্থী পিংকি, সুমাইয়া, খাদিজা, আশিকুর রহমান,মিজানুর রহমান, শাহিনুর রহমানসহ কয়েকজন জানান, তাদের আগামী ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা শুরু। পরীক্ষা শুরু হওয়ার আগেই তারা বিশেষ করে ফাইজারের টিকা গ্রহন করতে পারাই বিশাল খুশি। তারা বর্তমান সরকারকে ধন্যবাদ জানান। এমনকি টিকা গ্রহন করতে এসে তাদের কোন হয়রানীর শিকার হতে হয়নি বলেও তারা জানান।

টিকা গ্রহন করা সোনাবাড়িয়া কলেজের খাদিজা খাতুন, কাজীরহাট কলেজের বৈশাখী ও শেখ আমানুল্লাহ কলেজের রুবেল, হারুনসহ কয়েকজন জানান, তারা টিকা গ্রহন করেছেন সকালে কিন্তু এখন বিকাল সাড়ে ৩ টা বাজে তাদের কোন অসুবিধা অনুভব হচ্ছে। তারা সবাই ভালই আছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জিয়াউর রহমান জানান,উপজেলার প্রত্যেকটি কলেজ ও মাদরাসার এইচএসসি, আলিম ও ভোকেশনালের ২০২১ সালের পরীক্ষার্থী ২২০২ জনকে টিকা দেওয়া হয়েছে। সরকারের সিদ্ধান্ত মোতাবেক প্রত্যেক পরীক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হয়েছে। উপজেলার শেখ আমানুল্লাহ কলেজকে কেন্দ্র নির্ধারণ করে ৬টি বুদ তৈরী করে স্বাস্থ্যকর্মীরা করোনা প্রতিশোধক এ টিকা প্রদান করেন।

#