কলারোয়ায় ৩টি দোকানে ভয়াবহ অগ্নিকান্ড । ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি


348 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় ৩টি দোকানে ভয়াবহ অগ্নিকান্ড । ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
জুলাই ২৭, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান, কলারোয়া :
সাতক্ষীরার কলারোয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি দোকান পুড়ে ৪০ লাক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার গভীররাতে বিদ্যুতের সর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানান। পৌর সদরের সরকারী কলেজ সংলগ্ন বাসস্ট্যান্ডের পূর্বপাশে এ দোকানগুলো অগ্নিকান্ডে পুড়ে যায়। তবে দোকানগুলো বন্ধ থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।
প্রত্যক্ষদর্শী বাজারের অন্য দোকানদাররা জানান, রোববার দিবাগত রাত ১২টা ১০ মিনিটের দিকে  ছিদামের স্যালুন ও জাবিদ ট্রেডার্সের তালাবদ্ধ দোকানে আগুন জ্বলতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। আগুনের লেলিহান শিখায় পাশের তপন ইলেকট্রিকের  দোকানেও আগুন ধরে যায়। আগুন নিয়ন্ত্রনে করতে না পারায় পুলিশ সাতক্ষীরায় ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।
খবর পেয়ে সাতক্ষীরা জেলা সদর থেকে রাত ১টার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় ঘন্টাব্যাপি চেষ্টা করার পর রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরই মধ্যে ওই তিনটিদোকান পুড়ে ভষ্মিভূত হয়ে যায়।
অগ্নিৎপাতের পরপরই খবর পেয়ে কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম, এসআই মোয়াজ্জেম, এএসআই ইকবালের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজে স্থানীয়দের সহযোগিতা করেন।
ফায়ার সার্ভিসের ইউনিট লিডার আ.ছাত্তার ভয়েস অব সাতক্ষীরা কে জানান, সংবাদ পেয়ে-ই তাৎক্ষণিকভাবে রইনা দেন। রাস্তায় ৮/১০টি বিট থাকায় হয়তো কিছুটা সময় লাগতে পারে। তবে ঘটনাস্থলে এসেই তরিৎ গতিতে কাজ করে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন।
এদিকে সোমবার বেলা ৩ টার দিকে উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন,উপজেলা নির্বাহী অফিসার অনুপকুমার তালুকদার ও ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাণ্টু  ভষ্মিভূত দোকান গুলো পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের শান্তনা দেন।
অগ্নিকান্ডে ছিদামের স্যালুনে ১ লক্ষ ২০ হাজার টাকা , জাবিদ ট্রেডার্সের ২০ লক্ষ টাকা এবং  তপন ইলেকট্রিকের ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।