কলারোয়ায় ৩ হাজার পরিবারের মধ্যে বিএনপি’র ত্রাণ বিতরণ


147 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় ৩ হাজার পরিবারের মধ্যে বিএনপি’র ত্রাণ বিতরণ
মে ১৭, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সাতক্ষীরার কলারোয়া উপজেলায় ঘরে থাকা কর্মহীন-অসহায়-দরিদ্র ৩ হাজার পরিবারের মাঝে জাতীয়তাবাদি দল বিএনপি’র পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে।
গত চারদিনে উপজেলার পাঁচটি ইউনিয়নে এসব অসহায় পরিবারের মাঝে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক এমপি বিএনপি’র কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব প্রধান অতিথি হিসেবে এসব ত্রাণ সামগ্রী বিতারণ করেন।
এরমধ্যে রোববার সকালে (১৭ মে) উপজেলার ১২ নং যুগিখালী ইউনিয়নের ওফাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়স্থ ঈদগাহ মাঠে স্থানীয় ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুর রহমান মুকুলের সভাপতিত্বে ৬০০ পরিবারের মধ্যে ত্রান বিতরণ করা হয়।
অপরদিকে একইদিন দুপুর ১২ টার দিকে হেলাতলা ইউনিয়নের ইমলামপুর দাখিল মাদরাসার সামনে স্থানীয় ইউনিয়ন বিএনপি’র সভাপতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে সাড়ে ৪০০ পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।
তবে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে ত্রাণ সামগ্রীর এসব প্যাকেট অধিকাংশ পরিবারের বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়া হয়। প্রতিটি ত্রাণ সামগ্রীর প্যাকেটে ৫ কেজি চাউল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবন ও একটি করে সাবান প্রদান করা হয়।
এ সময় প্রধান অতিথি বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব বলেন, বিএনপি আপনাদের পাশে আছেন, আগামীতেও থাকবেন। তবে সরকারের দৃষ্টি আকর্ষন করে তিনি আরো বলেন, ত্রান নিয়ে স্বজনপ্রীতি না করে দলবল নির্বিশেষে সকল অসহায় ও দরিদ্রদের মাঝে ত্রান দেওয়ার আহবান করেন।
পৃথক দুটি ইউনিয়নে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ মিয়া ,সহ-সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রইচ উদ্দিন, উপজেলা কৃষক দলের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন, বিএনপি নেতা রবিউল ইসলাম, গোলাম রসুল, আব্দুর রাজ্জাক, উপজেলা যুবদলের সভাপতি শেখ আব্দুল কাদের বাচ্চু, সা.সম্পাদক এম এ হাকিম সবুজ, সাংগঠনিক সম্পাদক প্রভাষক সালাউদ্দীন পারভেজ, যুবদল নেতা কে এম আশরাফুজ্জামান পলাশ। এছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ইউনিয়ন বিএনপি নেতা সিরাজুল ইসলাম, আব্দুল করিম,মশিয়ার রহমান, লুৎফুল, বজলু সরকার, হযরত দফাদার, প্রভাষক আব্দুর জব্বার, আব্দুল আলিম, মনিরুজ্জামান মনি, শেখ মনি, আফসার আলী, হেলাতলা ইউনিয়নের বিএনপি নেতা রফিকুল ইসলাম, ছাত্রদলনেতা জেলা সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন, মোজাফফর হোসেন, আলী প্রমুখ।
উল্লেখ্য, আর আগে উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়ন, সোনাবাড়িয়া ইউনিয়ন ও জালালাবাদ ইউনিয়নে একইভাবে ত্রান বিতরণ করা হয়। সব মিলে পাঁচটি ইউনিয়েনে মোট ৩ হাজার পরিবারের মাঝে ত্রান বিতরণ করা হয়।

#