কলারোয়ায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা শুরু


496 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা শুরু
জানুয়ারি ১৩, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২০ শুরু হয়েছে। রোববার উপজেলা পরিষদ চত্বরে ওই মেলার আয়োজন করা হয়েছে। ‘জলবায়ূ পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি’-শীর্ষক এ মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীদের উদ্ভাবনীর পসরা নিয়ে স্টল সাজানো হয়েছে।
কলারোয়া উপজেলা প্রশাসন আয়োজিত ২দিন ব্যাপি বিজ্ঞান মেলায় ৩৪টি স্টলে বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের পরিচালিত স্টল, উপজেলার বিভিন্ন কলেজ, হাইস্কুল ও মাদ্রাসার উদীয়মান প্রতিভার ক্ষুদে শিক্ষার্থীদের নিত্যনতুন ভাবনার একাধিক প্রোজেক্ট উপস্থাপন করা হয়েছে। এছাড়া বিজ্ঞান মেলা উপলক্ষ্যে কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল মিলনায়তনে বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশ নেয় জুনিয়র ও সিনিয়র গ্রুপে বিভক্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এদিকে, দিনভর বিজ্ঞান মেলা দেখতে শিক্ষক-শিক্ষার্থী ও উৎসুক সাধারণ মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের পাশাপাশি বিভিন্ন স্টল পরিদর্শন করেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, কলারোয়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ, সহকারি শিক্ষা অফিসার হারুন অর রশিদ, একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুর রব, কাজিরহাট কলেজের অধ্যক্ষ এসএম সহিদুল আলম, সহকারী অধ্যাপক সাংবাদিক কেএম আনিছুর রহমান, চন্দনপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষ গাজী রবিউল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান, গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, ভাদিয়ালী হাইস্কুলের প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম, সোনাবাড়িয়া হাইস্কুলের প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামান চান্দু,সিনিয়র শিক্ষক সাংবাদিক দীপক শেঠ,ভাদিয়ালী হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক বদরুজ্জামান প্রমুখ।

#