কলারোয়ায় উপ-নির্বাচনের ভোট গ্রহন শেষ : চলছে গননা


379 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ায় উপ-নির্বাচনের ভোট গ্রহন শেষ : চলছে গননা
মার্চ ৬, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান/রাহাত রাজা  ::
সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পদে উপ-নির্বাচন  সোমবার সকাল থেকে ভোট গ্রহন শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এনির্বাচন চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও  ভোটার উপস্থিতি সংখ্যা কম। এ নির্বাচনে বিএনপির কোন প্রার্থী অংশগ্রহণ না করলেও মাঠ গরম রেখেছেন আওয়ামীলীগ দলীয় দুই প্রার্থী। নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী আরাফাত হোসেন নৌকা ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদা বিদ্রোহী প্রার্থী হিসেবে উড়োজাহাজ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। এদিকে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন প্রশাসন।
রিটার্নিং অফিসার কামরুল হাসান জানান, ৬৭টি কেন্দ্রে ১লাখ ৮২ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে সুষ্ঠু করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। প্রতিটি কেন্দ্রে একজন এসআইয়ের নেতৃত্বে পাঁচজন অস্ত্রধারী পুলিশ ও আনসার সদস্য এবং ১৪ জন নিরস্ত্র আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাবের একটি টিম, বিজিবি’র দু’প্লাটুন সদস্য ও চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও উপজেলাব্যাপী টহল দেবেন। পাশাপাশি একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছেন।
কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, নির্বাচন অবাধ,সুষ্ঠ ও শান্তি পূর্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনে ব্যবস্থা নেওয়া হয়েছে।
উল্লেখ্য : গত বছরের ৩০ জানুয়ারী পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করার জন্য কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ২০১৫ সালের ৩ ডিসেম্বর পদত্যাগ করেন। সে সময় থেকে শূন্য থাকা উক্ত পদে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।##