কলারোয়া মাদরা সীমান্ত থেকে ভারতে পাচারকালে দুই তরুণী উদ্ধার


399 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া মাদরা সীমান্ত থেকে ভারতে পাচারকালে দুই তরুণী উদ্ধার
আগস্ট ২৪, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান  :
কলারোয়া সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় দুই তরুণীকে উদ্ধার করেছে বিজিবি। বুধবার দুপুরে উপজেলার উত্তর ভাদিয়ালী সীমান্ত থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত তরুণীরা হলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কালিপুর গ্রামের আব্দুল লতিফ তালুকদারের মেয়ে পারভীন আক্তার (২০)। ও খুলনা জেলার কয়রা উপজেলার বালিডাঙ্গা গ্রামের আজিজুল ইসলামের স্ত্রী রোজিনা খাতুন (২৪)।

কলারোয়ার মাদরা বিজিবি ক্যাম্পের হাবিলদার রফিকুল ইসলাম জানান, টহলরত অবস্থায় এক যুবকের সাথে দুই তরুণীকে সীমান্তের জিরো পয়েন্টের আশপাশে সন্দেহ জনক অবস্থায় ঘোরাফেরা করতে দেখে তাদের সন্দেহ হয়। পরে তাদের ডেকে জিজ্ঞাসাবাদ করার সময় পাচারকারি কৌশলে পালিয়ে যায়। প্রলোভনে পড়ে তরুণীরা পাচার হয়ে যাচ্ছিল বিষয়টি নিশ্চিত হয়ে তাদের উদ্ধার করে কলারোয়া থানায় সোপার্দ করা হয়েছে।

পাচারের শিকার তরুণীরা জানায়, গত তিন চার মাস আগে মোবাইলের মাধ্যমে যাশোরের যুবক জাহাঙ্গীর হোসেনের সাথে তাদের পরিচয় হয়।

বেশী বেতনে ভালো কাজ দেয়ার নাম করে পাচারকারি জাহাঙ্গীর তাদের গত মঙ্গলবার রাতে যশোর সীমান্তের এক অজ্ঞাত ব্যক্তির বাড়িতে রাখে। বুধবার তাদের অন্য দালালের (পাচারকারি) হাতে তুলে দেয়ার জন্য কলারোয়া সীমান্তে অপেক্ষায় রাখে। এসময় বিজিবি তাদের উদ্ধার করে।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমদাদুল হক শেখ জানান, মাদরা বিজিবি ক্যাম্পের হাবিলদার রফিকুল ইসলাম বাদী হয়ে উদ্ধার হওয়া তরুণীদে বিরুদ্ধে পাসপোর্ট আইনে একটি মামলা দায়ের করেছেন। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।