কলারোয়া সংবাদ ॥ অপহরণের ৫ দিন পর এক কিশোরীকে শার্শা থেকে উদ্ধার : অপহরণকারী আটক


333 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ অপহরণের ৫ দিন পর এক কিশোরীকে শার্শা থেকে উদ্ধার : অপহরণকারী আটক
জানুয়ারি ৩১, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় অপহরণের ৫ দিনপর এসএসসি পরীক্ষার্থী বৃষ্টি নামে মালায়েশিয়া প্রবাসীর এক মেয়েকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করেছে থানা পুলিশ। রোববার ভোর রাতে যশোর জেলার শার্শা উপজেলার সীমান্তবর্তী রুদ্রপুর গ্রাম থেকে তাদেরকে উদ্ধার ও আটক করা হয়। উদ্ধারকৃত বৃষ্টি খাতুন (১৫) উপজেলার কাদপুর গ্রামের মালায়েশিয়া প্রবাসী লিপু সুলতানের মেয়ে এবং আটক বিল্লাল হোসেন যশোর জেলার শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের আব্দুল মজিদের ছেলে।
এ ব্যাপারে কলারোয়া থানায় একটি মামলা (নং-২৮,তারিখ ৩০/১/১৬ইং) হয়েছে ।
মামলার বিবরণে জানা যায়, উপজেলার সীমান্তবর্তী চান্দুড়িয়া কে.সে.জি মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী বৃষ্টি খাতুনকে স্কুলে যাওয়া আসার সময় পথিমধ্যে ওই বখাটে ছেলে বিল্লাল হোসেন (২০) বিগত দুই বছর যাবৎ কু-প্রস্তাব দিয়ে আসছে। ওই কু-প্রস্তাবে রাজি না হওয়ায় বৃষ্টি খাতুন গত ২৬ জানুয়ারী সকাল সাড়ে ৯ টার দিকে বাড়ি থেকে স্কুলের যাওয়ার সময় উপজেলার কাদপুর ঋর্ষি পাড়ার ভদ্র কুমার দাসের বাড়ির পেছনে পৌছা মাত্রই অপহরণকারী বিল্লালসহ কয়েকজন বখাটে তাকে গতিরোধ করে মুখ চেপে ধরে জোর পূর্বক মোটর সাইকেলে উঠিয়ে অপহরণ করে দ্রুত পালিয়ে যায়। সংবাদ পেয়ে বৃষ্টির মা, চাচা ও মামারা নিকট আত্মীয় স্বজনসহ সম্ভব্য সকল স্থানে খোঁজাখুজি  করে না পাওয়ায় গত ৩০ জানুয়ারী কলারোয়া থানায়  বৃষ্টির মা জাহানারা খাতুন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। সে মোতাবেক ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আব্দুল আহাদ রোববার ভোর রাতে শার্শা উপজেলার রুদ্রপুর গ্রাম থেকে অপহরণের শিকার বৃষ্টিকে উদ্ধার ও অপহরণকারী বিল্লালকে আটক করেন।
অপহরণকারী বিল্লাল হোসেন জানান, বৃষ্টির সাথে তার দীর্ঘ দিনের প্রেমের সম্পর্ক থাকায় তার সম্মতিতে তাকে নিয়ে বিয়ে করা হয়েছে। তবে অপহরণের ঘটনাটি ঠিক নহে।
এ ব্যাপারে কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান,তার থানায় এ ঘটনায় একটি অপহরণ মামলা হওয়ায় তাদেরকে আটক ও উদ্ধার করা হয়েছে।
##
কলারোয়া শিশু ল্যাবরেটরী স্কুলে মাদকবিরোধী কমিটি গঠন
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া শিশু ল্যাবরেটরী নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ে মাদকবিরোধী কমিটি গঠন করা হয়েছে। প্রধান শিক্ষক ইমদাদুল হক রোববার জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে মাদকের অপব্যবহার রোধে সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণের জন্য এ কমিটি গঠিত হয়। মাদকবিরোধী কমিটির সভাপতি ও সদস্য সচিব হয়েছেন প্রধান শিক্ষক ইমদাদুল হক ও ক্রীড়া শিক্ষক শাহ আলম। ৫ সদস্যবিশিষ্ট এ কমিটির অপর সদস্যরা হলেন শিক্ষক প্রতিনিধি শেখ জুলফিকারুজ্জামান, অভিভাবক প্রতিনিধি ইউসুফ গাজী ও ছাত্র প্রতিনিধি সোমেন সরকার।
কলারোয়া সীমান্তে  প্রায় সাড়ে ১৫ লক্ষ টাকার ভারতীয় শাড়িসহ মালামার আটক
##
কে এম আনিছুর রহমান,কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে পৃথকভাবে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় উন্নতমানের শাড়িসহ ১৫ লক্ষ ৪০ হাজার টাকার মালামাল উদ্ধার করেছে বিজিবি। তবে এ সময় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি। কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পের নয়েক সুবেদার বিলাল হোসেন জানান, রোববার ভোর সাড়ে ৫ টার দিকে তার বিওপি’র হাবিলদার আব্দুল খালেকের নেতৃত্বে সীমান্তবর্তী এলাকায় টহলকালে কাকডাঙ্গা পাঁকা রাস্তার উপর থেকে একদল চোরাকারবারিদের তাড়া করে ভারতীয় উন্নত মালের ১৮ পিচ, থান কাপড় ৮৭৫ মিটার। যার আনুমানিক মুল্য ৫ লক্ষ ২৯ হাজার ৫’শ টাকা । অপর দিকে শনিবার দিবাগত গভীর রাতে একই বিজিবি সীমান্তবর্তী ভাদিয়ালী এলাকায় টহলকালে চোরাচালানীদের তাড়া করে ভারতীয় ২০০ পিচ, কনডম ২১ কেজি উদ্ধার করেন। যার আনু মানিক মুল্য ১০ লক্ষ ১০ হাজার ৫’শ টাকা। উদ্ধারকৃত মালামাল সাতক্ষীরা কাস্টম করিডোরে জমা রাখা হয়েছে বলে বিজিবি জানান।