কলারোয়া সংবাদ ॥ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজি,মারপিটের অভিযোগ


155 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজি,মারপিটের অভিযোগ
জুন ২৪, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় এক ইউপি চেয়ারম্যান কয়েকজনের বিরুদ্ধে চাঁদাবাজি, টাকা ছিনতাই ও মারপিটের অভিযোগ করেছেন একজন ঠিকাদার। টাকা ছিনতাই ও মারপিটের ঘটনাটি ঘটেছে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ১১নং দেয়াড়া ইউনিয়নের খোরদো বাজারে নির্মানাধীন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের সামনে। ওই ঘটনায় উপজেলার শ্রীপতিপুর গ্রামের আবুল হোসেন সানার ছেলে নির্মাণাধীন দেয়াড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনটির ঠিকাদার রফিকুল ইসলাম আহতাবস্থায় কলারোয়া হাসপাতালে চিকিৎসাধীন। ইতোমধ্যে তিনি বাদি হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগের বিবরণে জানা যায়- দেয়াড়া ইউপি চেয়ারম্যান মাহাবুবর রহমান মফে (৫০) ও উলুডাঙ্গা গ্রামের জুবান গাজীর ছেলে কওছার আলী (৫০)সহ ৪/৫ জন ব্যক্তি ঠিকাদার রফিকুলের কাছে দেয়াড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মানের শুরু থেকেই ৫লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো। একপর্যায়ে ইউপি চেয়ারম্যানের হুমকি-ধামকিতে ভীতসন্ত্রস্থ হয়ে গত ৪মাস পূর্বে চেয়ারম্যানকে নগদ দেড়লাখ টাকা চাঁদা প্রদান করতে বাধ্য হয়। এরপর থেকে অবশিষ্ট চাঁদার টাকার দাবিতে তারা ভয়ভীতি ও খুন জখমের হুমকি প্রদর্শন করে আসছে। এরই জের ধরে সোমবার (২৪জুন) সকাল সাড়ে ১০টার দিকে তিনি (ঠিকাদার) নির্মাণাধীন ভবন পরিদর্শনে গেলে চেয়ারম্যানের নেতৃত্বে তারা চাঁদার বাকী টাকা দাবি করে। তিনি টাকা দিতে অস্বীকার করলে তাকে এলোপাতাড়ী মারপিট করে আহত করে। সেসময় তার পকেটে থাকা লেবারদের পেমেন্ট ও রড সিমেন্ট ক্রয়ের দুই লাখ দশ হাজার টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয় এবং ভবনের নির্মাণ কাজ করতে দিবে না বলে হুমকি দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কলারোয়া হাসপাতালে ভর্তি করেন।
এ ব্যাপারে দেয়াড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে জানান- ‘অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। তবে ঠিকাদার সাহেব রেইনস্পট (পানির ফোটা লাগানো) ইট দিয়ে কাজ করায় তার (ঠিকাদার) সাথে আমার কথা কাটাকাটি হয়। অন্য কিছুই নয়। সেসময় উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।’
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ জানান- ‘অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

#

কলারোয়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ৩ বছছের এক শিশু পানিতে ডুবে মারা গেছে। সোমবার বেলা ৩টার দিকে উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বাকসা গ্রামে এ ঘটনা ঘটে। পারিবারিক সূত্রে জানা গেছে- বাকসা গ্রামের ইউনুস আলীর শিশুপুত্র আবু সালাম (৩) দুপুরের দিকে বাড়ি সংলগ্ন পুকুর পড়ে খেলা করছিলো। কিছুক্ষণের মধ্যে শিশুকে না পেয়ে আশপাশে খোঁজাখুঁজি করে স্বজনরা। পরে বেলা ৩টার দিকে পুকুরের পানিতে ভেসে ওঠে শিশুটির নিথর দেহ। উল্লেখ্য, পরপর ৩ মেয়ের পর একমাত্র ছেলেটি জন্ম নেয় ইউনুস আলীর সংসারে। সেই শিশুটির করুণ মৃত্যুতে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান এসএম আফজাল হোসেন হাবিল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

#

কলারোয়ায় ইউএনও’কে সম্মাননা প্রদান
কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ভ্যান, রিক্সা ও ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ কে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে ইউএনও’কে তাঁর কার্যালয়ে এ সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিকলীগের উপজেলা সভাপতি আব্দুর রহিম, ভ্যান, রিক্সা ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, উপদেষ্টা রেজাউল ইসলাম, আকবর আলী, মতিয়ার রহমান, সহ.সভাপতি ইউসুফ আলী, নুরউল ইসলাম, সহ.সাধারণ সম্পাদক আব্দুল খালেক, যুগ্ম সম্পাদক মোহর আলী, সাংগঠনিক সম্পাদক হোসেন আলী, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক রবিউল ইসলাম, দপ্তর সম্পাদক ইউনুচ আলী, সড়ক সম্পাদক সাহাদাত হোসেন, তরিকুল ইসলাম মিন্টু, নির্বাহী সদস্য রবিউল ইসলাম, শ্রী সুভাষ চন্দ্র দাস, আব্দুর গফুর, আনোয়ার হোসেন, আশরাফ হোসেন, টুটুল হোসেন, মিন্টু হোসেন, শাহিন হোসেন প্রমুখ। এদিকে, সাতক্ষীরা জেলা আ.লীগের উপদেষ্ঠা সাজেদুর রহমান খান চৌধুরী মজনুকেও অনুরূপভাবে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

#

কলারোয়ায় সীমান্তে এলাকায় শিশুকে পাশবিক নির্যাতনের অভিযোগ

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার সীশান্তবর্তী এলাকায় পাঁচ বছরের এক শিশু কন্যার উপর পাশবিক নির্যাতনের অভিযোগ উঠেছে প্রতিবেশী লম্পট যুবকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রবিবার (২৩ই জুন) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের রাজপুর গ্রামে। নির্যাতনের শিকার শিশুটির মা মর্জিনা বেগম এ ঘটনার প্রতিকার চেয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। শিশুটির মা মর্জিনা বেগম সাংবাদিকদের জানান- রোববার রাত সাড়ে ৮টার দিকে তার শিশু সন্তান বাড়ীর সামনে এক প্রতিবেশির বাড়িতে যাচ্ছিলো। সেসময় বাড়ির পাশের চায়ের দোকানদার লম্পট যুবক সোহান (১৫) শিশুটির মুখ ও হাত চেঁপে ধরে পাশবিক নির্যাতনের চেষ্টা করে। এসময় শিশুটির চিৎকারে তিনি (মা) মেয়েকে উদ্ধার করেন। তাকে দেখে লম্পট যুবক দৌড়ে পালিয়ে যায়। পরে তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানের পরামর্শে থানায় মামলা [ নং-২৯(৬)১৯] করেছেন। অভিযুক্ত পলাতক সোহান ওই গ্রামের ইমান আলীর ছেলে। ঘটনার সত্যতা স্বীকার করে সোনাবাড়ীয়া ইউপি চেয়ারম্যান এসএম মনিরুল ইসলাম জানান- শুনেছি এমন একটি জঘন্য কাজ করা হয়েছে ৫ বছরের শিশু বাচ্চাটির উপর। কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান- শিশু নির্যাতনের ঘটনার অভিযোগ পেয়ে তাৎক্ষনিক ভাবে মামলা নেয়া হয়েছে। আসামিকে ধরার জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

#

কলারোয়ায় ছাত্রী অপহরণের দায়ে অপহরণকারী আটক

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীলার কলারোয়ায় স্কুল ছাত্রীকে অপহরনের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে অপহৃতাকে।
থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান, উপজেলার খোরদো হাইস্কুলের ৯ম শ্রেণীর এক ছাত্রীকে (১৫) অপহরণের অভিযোগে থানায় সম্প্রতি একটি মামলা হয়েছিলো। রবিবার (২৩জুন) রাত সাড়ে ১১টার দিকে থানার এসআই রইচ উদ্দিন ও এএসআই শেখ মোস্তাক আহম্মদসহ সংগীয় ফোর্সের সহায়তায় অপহরণকারী হাবিবুর রহমান (২২) কে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গার বলাডাঙ্গা থেকে আটক করা হয়। সে কলারোয়া উপজেলার মাদরা গ্রামের আব্দুল মজিদের ছেলে।
তিনি আরো জানান- সোমবার সকালে অপহরনকারীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

#

কলারোয়ার কেঁড়াগাছিতে ইটের সোলিং রাস্তার কাজ শুরু

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার কেঁড়াগাছিতে ইটের সোলিং রাস্তার কাজ শুরু হয়েছে। উপজেলার ৫নং কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদের তত্বাবধায়নে ১৮৫ ফুট রাস্তাটি কেঁড়াগাছি বাজারের চৌরাস্তা থেকে অনান্ত ঘোষের বাড়ি অভিমুখের ইটের সলিং দ্বারা তৈরি করা হচ্ছে। সোমবার (২৪জুন) ওই কাজ শুরুর প্রাক্কালে উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ডের ইউপি সদস্য জিএম মহিদুল ইসলাম, আ. লীগ নেতা আব্দুল আজিজ, আবু সাইদ, আব্দুল লতিফ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

#