কলারোয়া সংবাদ ॥ উপজেলা নির্বাচনে সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা


403 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ উপজেলা নির্বাচনে সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা
ফেব্রুয়ারি ২৮, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

আসন্ন সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করা ৮ প্রার্থীর সকলের মনোনয়ন বৈধ ঘোষিত হয়েছে। বৃহষ্পতিবার সকাল ১১টার দিকে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শেষে এ ঘোষনা দেন এ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার নাজমুল কবীর।
৫ম উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯ উপলক্ষ্যে কলারোয়া উপজেলা নির্বাচনে প্রার্থী হিসেবে বৈধ ঘোষিত হয়েছেন চেয়ারম্যান প্রার্থী উপজেলা আ.লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন এবং দলটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, ভাইস চেয়ারম্যান প্রার্থী জেলা আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক বর্তমান ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এইসএম আরাফাত, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আলম মল্লিক রবি ও উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদা এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, সাবেক ছাত্রলীগ নেত্রী শাহানাজ নাজনীন খুকু ও রোজিনা সুলতানা দুলালী।
কলারোয়া উপজেলা নির্বাচন অফিসার ও এ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মাসুদুর রহমান জানান- ‘মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামি ৭মার্চ, রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে আগমি ৮মার্চ। ওই দিন থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন। ভোট গ্রহণ আগামি ২৪মার্চ রবিবার।’
প্রার্থীদের প্রতি আচরণবিধি প্রতিপালনের আহবান জানিয়ে তিনি আরো জানান- ‘কলারোয়া উপজেলায় একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নের ১লাখ ৮৫হাজার ৭৩০জন ভোটার রয়েছেন। ভোট কেন্দ্র ৭৫টি।’

#

কলারোয়ায় ‘জাতীয় ভোটার দিবস-২০১৯’ উদযাপন করা হবে ১মার্চ

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় ‘জাতীয় ভোটার দিবস-২০১৯’ উদযাপন করা হবে ১মার্চ শুক্রবার। এ উপলক্ষ্যে সকালে র‌্যালি ও উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।
এদিকে, দেশে প্রথমবারের মতো ভোটার দিবস উদযাপনে সকলের অংশগ্রহন ও সহযোগিতা কামনা করেছেন উপজেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান।

#

কলারোয়ায় হোমিওপ্যাথিকের জনক হ্যানিম্যানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রস্তুতি সভা
কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় হোমিওপ্যাথিক চিকিৎসা বিজ্ঞানের জনক ডা. স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্টিত হয়েছে। বৃহষ্পতিবার (২৮ ফেব্রুয়ারী) বেলা ১১টার দিকে কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের হলরুমে ওই সভা অনুষ্ঠিত হয়।
কলেজের অধ্যক্ষ ডা.আব্দুল বারিকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মাওলানা জিয়াউল ইসলাম যুক্তিবাদী, কলেজের প্রভাষক ডা. হাবিবুর রহমান, ডা. ফতেমা খাতুন, ডা. আফিফা খাতুন, ডা হিমাংশু কুমার সাহা, কোষাধ্যক্ষ সাবুর আলী, ল্যাব টেকনিশিয়ান চম্পা খাতুন, ইয়ারুল, ইসমাইল হোসেন, মোছা. মাহমুদা খাতুনসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সভাটি পরিচালনা করেন প্রসাশনিক কর্মকর্তা মুনজুরুল আলম।

#

জলাবদ্ধতা নিরসণে কলারোয়া পৌরসভা ঘেরাও করে বিক্ষোভ

কে এম আনিছুর রহমান ::

কয়েকটি স্থানে জলাবদ্ধতার কারণে সাতক্ষীরার কলারোয়া পৌরসভার ২নং ওয়ার্ডের তুলসীডাঙ্গা গ্রামের অনেকে চরম দূর্ভোগে পড়ছেন। জলাবদ্ধতার কারণে অনেক কৃষক তাদের কৃষিকাজও ঠিকমতো করতে পারছেন না। ঠিকমতো ড্রেনেজ ব্যবস্থা না থাকা কিংবা ড্রেন ভরাট হয়ে পড়ায় অনেকের বাসা-বাড়ির আঙিনায় পানি জমে থাকছে। সবমিলিয়ে কৃত্রিম জলাবদ্ধতার সংকট নিরসণে বাধ্য হয়ে কলারোয়া পৌরসভা ঘেরাও করলো ভূক্তভোগি এলাকাবাসী। বৃহষ্পতিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। পৌরসভা ঘেরাওকালে তারা বিক্ষোভ প্রদর্শন করেন ও নানান স্লোগান দেন। তারা বলেন- গত ২/৩দিনের ঝড়বৃষ্টিতে তুলসীডাঙ্গার অনেক এলাকায় পানি জমে গেছে। পৌর কর্তৃপক্ষের চরম গাফিলতা ও দায়িত্বহীনতায় কৃত্রিম জলাবদ্ধতায় নিদারুণ কষ্ট পাচ্ছে নাগরিকরা। তারা ড্রেন সংষ্কারসহ অবিলম্বে এসকল সমস্যা সমাধানের দাবি জানান। ঘেরাও ও বিক্ষোভকালে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আসাদুজাম্মান তুহিন, যুবলীগ নেতা ফারুক, শাহজাদ, হযরত, মিরাজ, মিলনসহ এলাকার শতাধিক সাধারণ মানুষ। বিক্ষোভকালে পৌরসভার দায়িত্বশীল কয়েকজন দ্রুত স্থান ত্যাগ করেন বলে জানা গেছে।

#