কলারোয়া সংবাদ ॥ উপজেলা পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন


356 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ উপজেলা পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন
সেপ্টেম্বর ৬, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া উপজেলা পর্যায়ের ৪৭তম জাতীয় গ্রীষ্মকালীন স্কুল-মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। উপজেলা মাদ্যমিক মিক্ষা অফিসের আয়োজনে বৃহষ্পতিবার দিনভর সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় বালকদের ফুটবল খেলায় টাইব্রেকারে চন্দনপুর হাইস্কুলকে ৪-৩ গোলে পরাজিত করে কলারোয়ার মডেল হাইস্কুল চ্যাম্পিয়ন হয়েছে। এর আগে নির্ধারিত সময়ে গোলশুন্য থাকে।
বালিকাদের ফুটবলে কাজিরহাট গার্লস হাইস্কুলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে ছলিমপুর মহিলা দাখিল মাদরাসা। বালকদের হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছে কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল ও রানার্সআপ হয়েছে চন্দনপুর হাইস্কুল। বালিকাদের হ্যান্ডবলে চ্যম্পিয়ন হয়েছে কয়লা হাইস্কুল ও রানার্সআপ হয়েছে রামকৃষ্ণপুর সৈয়দ কামাল বখত সাকি গার্লস হাইস্কুল। বালকদের কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে চন্দনপুর হাইস্কুল ও রানার্সআপ হয়েছে ধানদিয়া ইউনিয়ন ইন্সটিটিউট। বালিকাদের কাবাডিতে চ্যাম্পিয়ন হয়েছে খোরদো সালেহা হক গার্লস হাইস্কুল ও রানার্সআপ হয়েছে কাজিরহাট গার্লস হাইস্কুল। এছাড়া উপজেলা পরিষদ পুকুরে শিক্ষার্থীদের নিয়ে সাতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলাগুলো পরিচালনা করেন মাসউদ পারভেজ মিলন, আনোয়ার হোসেন, আবুল কালাম আজাদ, আমিরুল ইসলাম, আব্দুল গফুর, আব্দুল মান্নান, শফিকুল ইসলাম প্রমুখ। যথারীতি ধারাভাষ্যে ছিলেন প্রভাষক রফিকুল ইসলাম ও মাস্টার শেখ শাহাজাহান আলী শাহীন। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। অনুষ্ঠানে সদ্য সাবেক ইউএনও মনিরা পারভীন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ, একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, কপাই সাধারণ সম্পাদক এড.শেখ কামাল রেজা, কাজীরহাট কলেজের সহকারী অধ্যাপক কে এম আনিছুর রহমান, সাংবাদিক দীপক শেঠ,ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খাঁন চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি আমানুল্লাহ আমান,প্রধান শিক্ষক আবদুর রব, প্যানেল মেয়র মনিরুজ্জামান বুলবুল, বদরুজ্জামান বিপ্লবসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ অন্যরা উপস্থিত ছিলেন।
##

কলারোয়ায় শিক্ষাবৃত্তি, বাইসাইকেল ও টিন বিতরণ করলেন এমপি লুৎফুল্লাহ
কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরা কলারোয়ায় উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি ও স্কুল ড্রেস প্রদান করা হয়েছে। এছাড়া সংসদ সদস্যের অনুকূলে বরাদ্দকৃত টিন গৃহহীন পরিবারকে এবং শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হয়।
বৃহষ্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এগুলো বিতরণ করেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ। দারিদ্র ও মেধাবী ৭৭ শিক্ষার্থীর মধ্যে ৫২জনের মাঝে শিক্ষাবৃত্তির ২ লাখ ৩০ হাজার টাকা ও ২৫ জনের মাঝে ২৫ টি বাইসাইকেল বিতরণ করা হয়। আর উপজেলার ২৭জন দু:স্থ, ক্ষতিগ্রস্থ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ৬৭ ব্যান্ডেল ঢেউ টিন এবং চেক বিতরণ করা হয়। এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সদ্য সাবেক ইউএনও মনিরা পারভীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন ও উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম আরাফাত হোসেন। ইউপি চেয়ারম্যান প্রধান শিক্ষক নুরুল ইসলামের পরিচালনায় উপজেলা মাধ্যমিক অনুষ্ঠানে শিক্ষা অফিসার আব্দুল হামিদ, পৌর সভার প্যানেল মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, ইউপি চেয়ারম্যান সামছুউদ্দীন আল মাসুদ বাবু, এসএম মনিরুল ইসলাম, মনিরুল ইসলাম মনিসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা এসময় উপস্থিত ছিলেন।
##

কলারোয়ায় বিআরডিবি নির্বাচনে ৩ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায়
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় বিআরডিবি’র নির্বাচনে ৩টি সদস্য বা এরিয়া পরিচালক পদে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় ৩জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন বলে জানা গেছে।
বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে ও যাচাই-বাচাই শেষে এমন তথ্য জানা যায়।
একক প্রার্থী রয়েছেন নির্বাচনী এলাকা-১ এ কাশিয়াডাঙ্গা কৃষক সমবায় সমিতি লিঃ এর নজরুল ইসলাম, নির্বাচনী এলাকা-৩ এ কোমরপুর কৃষক সমবায় সমিতি লিঃ এর আলী বকস গাজী ও নির্বাচনী এলাকা-৪ এ পূর্ব পাঁচনল কৃষক সমবায় সমিতি লিঃ এর মশিউর রহমান।
উপজেলা নির্বাচন কমিটির সভাপতি নওশের আলী, সদস্য রাশিদুল ইসলাম, জামির হোসেন স্বাক্ষরিত মনোনয়নপত্র যাচাই-বাচাই বৈধ প্রার্থীর প্রাথমিক খসড়া তালিকা প্রকাশ করেছে।
এতে দেখা যায়- সভাপতি পদে উত্তর নাকিলা গ্রামের মশিউর রহমান, রামভদদ্রপুরের আব্দুল আহাদ ও ইলিশপুরের মনোয়ার খাতুন, সহ.সভাপতি পদে দক্ষিণ গয়ড়ার আবুল কাশেম গাজী, শংকরপুরের আব্দুস সামাদ, সদস্য পদে- নির্বাচনী এলাকা-১ কাশিয়াডাঙ্গার নজরুল ইসলাম, নির্বাচনী এলাকা-২ নাথপুরের জুলফিকার আলী ও উত্তর সোনাবাড়ীয়ার আতাউর রহমান, নির্বাচনী এলাকা-৩ কোমরপুরের আলী বকস গাজী, নির্বাচনী এলাকা-৪ পাঁচনলের মশিউর রহমান, নির্বাচনী এলাকা-৫ বৈদ্যপুরের লফিফোন নেছা, নীলণ্ঠপুরের নাছিমা খাতুন ও পাঁপোতার আছিয়া খাতুন, নির্বাচনী এলাকা-৬ খলসির রহিমা বেগম ও হুলহুলিয়ার হাসিনা খাতুন এর মনোনয়নপত্র সঠিক থাকায় বৈধ ঘোষণা করা হয়।
##

কলারোয়ার কেঁড়াগাছি ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ার কেঁড়াগাছি ইউনিয়নের ১নং ওয়ার্ড (কেঁড়াগাছি গ্রাম) যুবলীগের কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে বৃহষ্পতিবার সন্ধ্যায় স্থানীয় চারাবাড়ি মোড়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ভূট্টোলাল গাইন। ইউনিয়ন যুবলীগের সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মারুফ হোসেন, আ.লীগ নেতা মুনছুর বিশ্বাস, মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীন, কৃষকলীগ সভাপতি আব্দুর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মইনুর হোসেন। এ সময় আব্দুর রশিদ সরদারকে সভাপতি, জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক ও শরিফুল বিশ্বাসকে সাংগঠনিক সম্পাদক করে ৫১সদস্য বিশিষ্ট কেঁড়াগাছি ওয়ার্ড আ.লীগের কমিটি ঘোষনা করা হয়।
##