কলারোয়া সংবাদ ॥ এক স্কুল ছাত্রীর আত্মহত্যা


417 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ এক স্কুল ছাত্রীর আত্মহত্যা
ডিসেম্বর ৫, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় ১০ম শ্রেনীতে পড়ুয়া স্কুলছাত্রী আত্নহত্যা করেছে। পুলিশ তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে।

জানা গেছে- কলারোয়া উপজেলার যুগিখালী ইউনিয়নের ফয়জুল্লাহপুর গ্রামের আবুল কালাম ভুট্টোর মেয়ে কাকুলী খাতুন (১৫) বুধবার সকাল সাড়ে ৭টার দিকে বাড়ির সকলের অজান্তে তাদের গোয়াল ঘরের আড়ায় ওড়না পেচিয়ে গলায় ফাস লাগিয়ে আতœহত্যা করে।

সে কলারোয়া উপজেলার বামনখালী হাইস্কুলের ১০ম শ্রেণীর ছাত্রী। এবিষয়ে মেয়ের চাচা আব্দুস সালাম বাদী হয়ে কলারোয়া থানায় লিখিত ভাবে একটি অপমৃত্যুর সংবাদ প্রেরণ করেন।
পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে সুরুতহাল রিপোর্ট তৈরী করেন। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা (৪০/১৮) হয়েছে। মেয়ের চাচা আব্দুস সালাম জানান- তার ভাতিজি কাকুলী খাতুন দীর্ঘদিন ধরে রোগ যন্ত্রায় ভুগছিলো। মাথার যন্ত্রনা সহ্য করতে না পেরে গলায় ফাঁস লাগিয়ে আত্নহত্যা করেছে।
##

কলারোয়ায় সকালে হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেলো বিকালে তার পরিবার
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় ৯৯৯ নম্বরে ফোন করে সকালে হারিয়ে যাওয়া শিশু মইনুদ্দিন (৯) কে ফিরে পেলো বিকালে তার স্বজনরা। বুধবার বিকেলে সন্তানকে ফিরে পেয়ে উৎফুল্ল মাতা কৃতজ্ঞতা জানিয়েছেন ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিসের পুলিশি সেবায়।
জানা গেছে- সাতক্ষীরার দেবহাটা থানার গোপাখালী-রহিমপুর গ্রামের আব্দুল কাদেরের স্ত্রী হিরা খাতুন তার ছেলে মইনুদ্দিনকে নিয়ে বাপের বাড়ি কলারোয়া উপজেলার হঠাৎগঞ্জ গ্রামের সাবেক মেম্বর আব্দুল হান্নানের বাড়িতে বেড়াতে আসেন। বুধবার সকালে নানার বাড়ি থেকে বাইরে ঘুরতে বেড়িয়ে আর ফেরেনি মইনুদ্দিন। পরে স্বজনরা আশপাশে খোঁজ নিয়ে শিশুপুত্রকে না পেয়ে তাৎক্ষনিক টোলফ্রি ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিসের ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি অবগত করেন। সেখান থেকে কলারোয়া পুলিশ বিষয়টি জানতে পেরে বিভিন্ন এলাকায় সন্ধান চালানো শুরু করেন। পরবর্তীতে বিকেলের দিকে কেঁড়াগাছির দক্ষিণ পাড়া মোড় থেকে স্থানীয়দের সহায়তায় পুলিশ উদ্ধার করে মইনুদ্দিনকে। পথ ভুলে হাটতে হাটতে সেখানে পৌছায় বলে প্রাথমিকভাবে শিশুটি জানায়। পরে তার মা ও বাবাকে থানায় ডেকে এনে তাদের হাতে হারিয়ে যাওয়ার পর উদ্ধার হওয়া শিশুটিকে তুলে দেয়া হয়। এসময় মইনুদ্দিনের পিতা ও মাতা কলারোয়া থানা পুলিশসহ ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিসের পুলিশি সেবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়েছেন। বিষয়টি নিশ্চিত করে থানার ওসি শেখ মারুফ আহম্মদ বলেছেন- ‘৯৯৯নং থেকে আমাদেরকে জানানোর পর হারিয়ে যাওয়া শিশুটিকে উদ্ধার করে তার পিতামাতার কাছে তুলে দেয়া হয়েছে।’
##

যুগিখালীতে বাল্যবিবাহ-মাদক বিরোধী উদ্বুদ্ধকরণ সভা
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় সমবায় অফিস কর্তৃক যুগিখালী ইউনিয়নে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় কলারোয়া উপজেলার ১২নং যুগিখালী ইউনিয়নের ইউনিয়ন পরিষদ মিনায়তনে বাল্য বিবাহ, যৌতুক, মাদক, সন্ত্রাসবিরোধী, উৎপাদনমুখী সমিতি সমবায় সমিতি গঠন ও সমবায় বাজার সৃষ্টিকরণে লক্ষ্যে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন যুগিখালী ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম। প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা সমবায় কর্মকর্তা হাসান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন কলারোয়া উপজেলা সমবায় অফিসার নওশের আলী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কামারালী মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবু ছাত্তার, উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসের পিপিএম মনিরুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন কলারোয়া সমবায় অফিসের সহকারী পরিদর্শক জাফর ইকবাল, জামির হোসেন, কামারালী ঋণদান সমবায় সমিতির সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুল আলিম, জেলা সমবায় অফিসের প্রশিক্ষক আশরাফ আলী প্রমুখ।
##

পাঁচনল প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ বিতরণ
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীলার কলারোয়ার যুগিখালী ইউনিয়নের পাঁচনল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ বিতরণ করা হয়েছে। বুধবার সকালে বিদ্যালয়টির ১ম থেকে ৪র্থ শ্রেনি পর্যন্ত ৩৮জন ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়। শিক্ষার্থীদের পড়ালেখায় আগ্রহ বৃদ্ধি ও শিক্ষা উপকরণ বহনের সুবিধার্থে এলজিএসপি-৩এর অধিনস্থ বিবিজি ও পিবিজি প্রকল্পের আওতায় এ ব্যাগগুলো শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়। ব্যাগ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগীখালী ইউপি চেয়ারম্যান রবিউল হাসান, স্কুলের প্রধান শিক্ষক হায়দার আলী, ম্যানেজিং কমিটির সভাপতি মোতালেব মোড়লসহ অন্যান্যরা।
##