কলারোয়া সংবাদ ॥ এমপি মুস্তফা লুৎফুল্লাহকে গণসংবর্ধনা


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ এমপি মুস্তফা লুৎফুল্লাহকে গণসংবর্ধনা
জানুয়ারি ১৮, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ’র বিজয়ত্তর উপলক্ষ্যে সাতক্ষীরার কলারোয়ার কেরালকাতা ইউনিয়নে এক গণ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে সিংগা বাজারস্থ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আব্দুল হামিদ সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি এমপি মুস্তফা লুৎফুল্লাহ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মদ স্বপন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না,কলারোয়া মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার গোলাম মোস্তফা,
বীরমুক্তিযোদ্ধা গফ্ফার কমান্ডার, কাজীরহাট কলেজের অধ্যক্ষ এস এম সহিদুল আলম,সিংগা হাইস্কুলের প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ, সাতক্ষীরা জর্জ কোর্টের এ্যাড. আশরাফুল আলম বাবু, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, আবজাল হোসেন হাবিল, আওয়ামীলীগ নেতা খায়বার হোসেন, সহিদুল ইসলাম,ফারুক আহম্মেদ মন্টু, এছাহক আলী, জিয়াউর রহমান, রেজাউল ইসলাম,ওসমান গনি প্রমুখ। এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথিকে কাজীরহাট কলেজ, সিংগা হাইস্কুল, ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন আওয়ামীলীগসহ অত্র এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুল দিয়ে গণ সংবর্ধনা ও অতিথিবৃন্দকে ফুলের শুভেচ্ছা প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাস্টার হাফিজুর রহমান ও আ’লীগ নেতা ডা.ফজলুর রহমান প্রমুখ।

#

কলারোয়ার শীতে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে এক নৈশপ্রহরী
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ার শীতে আগুন পোহাতে গিয়ে অসাবধানতাবশত অগ্নিদগ্ধ হয়েছে এক নৈশপ্রহরী। ঘটনাটি ঘটেছে উপজেলার খোরদো বাজারে। গুরুতর আহত নৈশ প্রহরী সাইদুর রহমান (৪৫) দলুইপুর গ্রামের মৃত আতিয়ার রহমান গাজীর পুত্র। আগুনে তার শরীরের নিচের দিকে অর্ধাঙ্গ পুড়ে গেছে।
আগ্নিদগ্ধ সাইদুর রহমান জানান- গত ১০ জানুয়ারী বৃহষ্পতিবার রাত সাড়ে ৩টার দিকে দায়িত্বরত অবস্থায় শীত নিবারণের জন্য খোরদো বাজারের মসজিদ গলির তরকারী পট্টিতে নিজেই খড়-কুটায় আগুন জ্বালিয়ে আগুন পোহাচ্ছিলেন। তখন অসতর্কতাবশত নিজের পরিধেয় কাপড়ে আগুন ধরে যায়। তখন পরিহিত শীতবস্ত্র খুলতে খুলতেই আগুনের লেলীহান শিখায় তার কোমড় থেকে পায়ের নীচ পর্যন্ত পুড়ে দগ্ধ হয়ে যায়। পরে অচেতন অবস্থায় ওই রাতেই তাকে তার স্বজনরা সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। পরে ক্ষতস্থান কিছুটা স্থিতিশীল হওয়ার পর খরচ কমাতে ১৬জানুয়ারী বুধবার তাকে খোরদো পল্লী স্বাস্থ্যসেবা কেন্দ্রে (সিএসএস) এনে চিকিৎসা দেয়া হচ্ছে।
সাইদুর রহমানের বড় বোন বেগম রেবেকা জানান- গরীব ভাইয়ের চিকিৎসা খরচ কমাতে বাধ্য হয়ে খোরদোয় আনা হয়েছে। তার অবস্থা এখনো ভালো না। মাত্র ২শতাংশ বসতভিটায় ২কন্যা সন্তানসহ ৫/৬জনের সদস্যের সংসারে অভাব-অনাটনে একমাত্র উপার্জনক্ষম সাইদুরের অবস্থা সংকটাপন্ন। তিনি তার ভাইয়ের চিকিৎসা ও আর্থিক সংকটে নিরসনে পাশে দাড়ানোর জন্য সমাজের বিত্তশালীদের প্রতি আহবান জানিয়েছেন। আর্থিক সহায়তার জন্য সাইদুর রহমানের পক্ষে তার ভাই জাইদুল ইসলামের বিকাশ নাম্বার-০১৮১৬০১২৬১৪- এ যোগাযোগ করা যেতে পারে বলে স্বজনরা জানিয়েছেন।
এদিকে, আগ্নিদগ্ধ সাইদুর রহমানের অবস্থা গুরুতর হলেও তিনি আশংকামুক্ত আছেন বলে জানান খোরদো পল্লী স্বাস্থ্যসেবা কেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক বকুল হোসেন।

#