কলারোয়া সংবাদ ॥ খাদ্য নিরাপত্তা ও পুষ্টি মেলার উদ্বোধন


153 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ খাদ্য নিরাপত্তা ও পুষ্টি মেলার উদ্বোধন
ডিসেম্বর ২, ২০১৯ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় খাদ্য নিরাপত্তা ও পুষ্টি মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে সলিডারিডাড, উত্তরণের সফল প্রকল্প আয়োজিত ২দিনব্যাপী ওই মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ। আলোচনা সভায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজনীন খুকু, সিনিয়র মৎস্য কর্মকর্তা রবীন্দ্র নাথ মন্ডল, সহকারী মৎস্য অফিসার শরিফুল ইসলাম, উত্তরণের প্রোগ্রাম অফিসার ইকবাল হোসেন, উপজেলা ব্রাঞ্চ ম্যানেজার শেখ রিয়াজুল ইসলাম, সফল প্রকল্পের প্রোগ্রাম অফিসার শিউলী মন্ডল প্রমুখ। মেলায় স্থান পাওয়া ২৪টি স্টলে খাদ্য উৎপাদন থেকে মানুষের গ্রহণের সার্বিক নিরাপত্তা ও পুষ্টি বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে প্রদশর্নী করা হয়। বিকেলে সেখানে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে এ উপলক্ষ্যে বের হওয়া বর্ণাঢ্য শোভাযাত্রা পৌরসদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

#

কলারোয়ায় মাছ চাষীদের মাঝে জাল ও দড়ি বিতরণ

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় চাষীদের মাঝে বিনামূল্যে জাল ও দড়ি বিতরণ করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা মৎস্য অধিদপ্তর। ২০১৯-২০ অর্থবছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি গ্রোগ্রাম ফেজ টু প্রজেক্ট (এনএটিপি-২) এর আওতায় উপজেলার ১২টি ইউনিয়নের ২৪টি সিআইজি সমিতির নেতৃবৃন্দের হাতে জাল ও কাছি প্রদান করা হয়। এ সমিতির মাধ্যমে উপজেলার ৪৮০জন মৎস্য চাষী বিরতণকৃত জাল ও কাছি ব্যবহার করতে পারবেন। ওই অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রবীন্দ্র নাথ মন্ডল, সহকারী মৎস্য অফিসার শরিফুল ইসলাম, ক্ষেত্র সহকারী হারুন অর রশীদ প্রমুখ।

#

কলারোয়ায় পৃথক অভিযানে ইয়াবাসহ ২ব্যক্তি গ্রেপ্তার
কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ায় পৃথক অভিযানে ২০পিচ ইয়াবা ট্যাবলেটসহ একজন মাদক ব্যবসায়ী ও অপর একজন ওয়ারেন্টভূক্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। থানা সূত্র জানায়- গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে সোমবার (২ডিসেম্বর) সকাল পৌনে ৬টার দিকে উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বোয়ালীয়া গ্রামের একটি রাস্তা থেকে ২০পিচ ইয়াবা ট্যাবলেটসহ ওই গ্রামের মৃত মোজাম্মেল গাজী মোজামের পুত্র হাফিজুল ইসলাম (২৫) কে গ্রেপ্তার করে। এদিকে, অপর অভিযানে ওয়ারেন্টভূক্ত পলাতক আসামি আজগর আলীকে আটক করেছে পুলিশ। সে উপজেলার শাহপুর গ্রামের মৃত হাজিজ উদ্দিনের পুত্র। থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান, গ্রেপ্তারদের সাতক্ষীরার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

#

বোয়ালিয়ায় কিনুলাল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে আসাদ এন্টারপ্রাইজ

কে এম আনিছুর রহমান ::

সাতক্ষীরার কলারোয়ার কেঁড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া প্রয়াত এডভোকেট কিনুলাল গাইন স্মৃতি ৮দলীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠেছে স্থানীয় আসাদ এন্টারপ্রাইজ ফুটবল দল। সোমবার বিকেলে বোয়লিয়া আদর্শ মহিলা দাখিল মাদরাসা মাঠে টুর্নামেন্টের ১ম সেমিফাইনাল খেলায় ১-০ গোলে কেরালকাতা একতা সংঘকে হারিয়ে বোয়ালিয়ার আসাদ এন্টারপ্রাইজ জয়লাভ করে। খেলার প্রথমার্ধে গোলশুন্য ড্র থাকে। বিরতীর পর দ্বিতীয়ার্ধের ১৬মিনিটের সময় আসাদ এন্টারপ্রাইজের ৮০নম্বর জার্সিধারী খেলোয়াড় মারুফ বিজয়সূচক একমাত্র গোলটি করেন। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন মিয়া ফারুক হোসেন স্বপন। তাকে সহযোগিতা করেন মাসউদ পারভেজ মিলন ও আনোয়ার হোসেন। ধারাবিবরণীতে ছিলেন আল আমিন ও রুস্তম আলি। খেলা শেষে ম্যান অব দ্যা ম্যাচের পুরষ্কার গ্রহন করেন বিজয়ী দলের ২২নম্বর জার্সিধারী খেলোয়াড় আশিক। বিপুল সংখ্যাক দর্শেকের পাশাপাশি পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও খেলাটি উপভোগ করেন কেঁড়াগাছি ইউপির সাবেক চেয়ারম্যান ভুট্টোলাল গাইন, উপজেলা বিআরডিবির সভাপতি মশিয়ার রহমান বাবু, সোনাবাড়িয়া ইউপির সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম, চন্দনপুরের সাবেক ইউপি সদস্য আ.লীগ নেতা মিঠু, কেঁড়াগাছি ইউপি সদস্য মহিদুল ইসলাম, যুবলীগ নেতা শরিফুল ইসলাম, কলারোয়া নিউজের ক্রীড়া রিপোর্টার হাবিবুর রহমান রনি, রিপোর্টার আদিত্ব বিশ্বাস, ক্রীড়া সংগঠক গৌতম মন্ডল, আলফাজ হোসেন, আব্দুর রহমান, মফিজুল ইসলাম, কলারোয়ার ফুটবলার অপু, রেফারি মোশারাফ হোসেন, সুজন, মহসিন প্রমুখ। আগামি শুক্রবার টুর্নামেন্টের ২য় সেমিফাইনালে সাতক্ষীরা সদর উপজেলার বাঁশদাহ ফুটবল একাদশ ও ঘোনা ফুটবল একাদশ পরস্পর মুখোমুখি হবে বলে আয়োজক কমিটি জানান।

#